বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

মিসরীয় গির্জায় আগুন: পুড়ে অঙ্গার ৪১ দেহ

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১৪ আগস্ট ২০২২, ০৫:১৬ পিএম

শেয়ার করুন:

মিসরীয় গির্জায় আগুন: পুড়ে অঙ্গার ৪১ দেহ
গিজা শহরের এক গির্জায় অগ্নিকাণ্ডে বেশ কয়েকজন নিহত হয়েছেন

মিসরের রাজধানী কায়রোর কাছে গিজা শহরের এক গির্জায় অগ্নিকাণ্ডে ৪১ নিহত ও ৫৫ জন হয়েছেন। রোববার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় ও কপটিক গির্জা কর্তৃপক্ষ এমন তথ্য জানিয়েছে।

মিসরের স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, ‘রোববার গিজা শহরের ইমবাবা এলাকার গির্জায় অগ্নিকাণ্ডে অসংখ্য ব্যক্তি হতাহত হয়েছেন।’


বিজ্ঞাপন


দেশটির দু’নিরাপত্তা সূত্র বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছে, ইমবাবা পাড়ার আবু সিফিন কপটিক গির্জায় পাঁচ হাজার উপাসক জনসমাবেশের জন্য জড়ো হচ্ছিল। এমন সময় বৈদ্যুতিক গোলযোগের কারণে আগুন ছড়িয়ে পড়ে। এর ফলে অনেকে পদদলিত হন।

আগুন নেভানোর জন্য পনেরটি দমকল বাহিনীর গাড়ি ঘটনাস্থলে পাঠানো হয়েছিল। এ সময় অ্যাম্বুলেন্সগুলো হতাহতদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যায়।

মিসরের প্রেসিডেন্টের কার্যালয় জানিয়েছে, এ ঘটনায় প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসি তার সমবেদনা জানাতে কপটিক খ্রিস্টান পোপ দ্বিতীয় তাওয়াড্রোসের সঙ্গে ফোনে কথা বলেছেন।

এ বিষয়ে মিসরের প্রেসিডেন্ট তার ফেসবুক পেজে বলেছেন, ‘আমি সমস্ত রাষ্ট্রীয় পরিষেবাগুলোকে একত্রিত করেছি যাতে করে সংকট মোকাবেলায় সব ধরনের ব্যবস্থা নেওয়া যায়।’


বিজ্ঞাপন


পরে ফায়ার সার্ভিস জানায়, সেখানকার আগুন নিয়ন্ত্রণে এসেছে।

কপ্টরা হলো মধ্যপ্রাচ্যের বৃহত্তম খ্রিস্টান সম্প্রদায়। মিসরের ১০৩ মিলিয়ন বা ১০ কোটি ৩০ লাখ মানুষের মধ্যে অন্তত ১০ মিলিয়ন ( এক কোটি) ব্যক্তি হলেন কপটিক খ্রিস্টান।

সাম্প্রতিক বছরগুলোতে মিসর বেশ কয়েকটি মারাত্মক দাবানলের শিকার হয়েছে।

২০২১ সালের মার্চ মাসে কায়রোর পূর্ব শহরতলিতে একটি টেক্সটাইল কারখানায় আগুনে কমপক্ষে ২০ ব্যক্তি মারা গিয়েছিল।

সূত্র : আল-জাজিরা

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর