বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

জেরুসালেমের বাসে বন্দুক হামলা: ৮ ইসরায়েলি আহত 

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১৪ আগস্ট ২০২২, ০৪:৫৩ পিএম

শেয়ার করুন:

জেরুসালেমের বাসে বন্দুক হামলা: ৮ ইসরায়েলি আহত 
জেরুসালেমের এক বাসে বন্দুক হামলা সংঘটিত হয়েছে

জেরুসালেমের ওল্ড সিটিতে এক বাসে বন্দুকধারীর হামলায় অন্তত আট ইসরায়েলি আহত হয়েছে। এদের মধ্যে দু’জনের অবস্থা গুরুতর। রোববারের এ ঘটনায় এক সন্দেহভাজনকে আটক করেছে ইসরায়েল।

ইহুদিদের পবিত্র প্রার্থনাস্থল ওয়েস্টার্ন ওয়ালের কাছে একটি পার্কিং লটে ইসরায়েলিদের বহনকারী বাসটি অপেক্ষা করার সময় এ হামলার ঘটনা সংঘটিত হয়।


বিজ্ঞাপন


‘টাইমস অফ ইসরায়েল’ পত্রিকার খবরে বলা হয়েছে, আহতদের মধ্যে একজন ৩৫ বছর বয়সী গর্ভবতী নারীও রয়েছেন। এ পত্রিকায় ওই এলাকার এক গাড়ি পার্কিং লটে আরেকটি গুলিবর্ষণের সংবাদ প্রকাশ করা হয়েছে।

পরে এ ঘটনায় এক সন্দেহভাজনকে ইসরায়েলি কর্তৃপক্ষ আটক করেছে। এ বিষয়ে পুলিশ যে বিবৃতি দিয়েছে তার মাধ্যমে অভিযুক্তকে শনাক্ত করা যায়নি।

সন্দেহভাজন হামলাকারীর খোঁজে ইসরায়েলি বাহিনী পার্শ্ববর্তী ফিলিস্তিনি এলাকা সিলওয়ানে প্রবেশ করেছিল।

অধিকৃত পূর্ব জেরুজালেম থেকে আল জাজিরার রিপোর্টার নাতাশা ঘোনেইম বলেছেন, ইসরায়েলি বাহিনী ওই এলাকায় বাড়ি-ঘরে তল্লাশি চালিয়েছে এবং অনেককে গ্রেফতার করেছে।


বিজ্ঞাপন


তিনি বলেন, পুলিশ সিলওয়ানের বেশ কয়েকটি বাড়িতে অভিযান চালাচ্ছে। কিছুক্ষণ আগে, এমন খবর পাওয়া গেছে যে চারজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে দু’জন নারী। তারা সন্দেহভাজন ব্যক্তির সঙ্গে সম্পর্কিত হতে পারে।

জেরুজালেমের এ বন্দুক হামলাটি গাজা উপত্যকা আর পশ্চিম তীরে ইসরায়েল ও ফিলিস্তিনি যোদ্ধাদের মধ্যে সাম্প্রতিক সংঘাতের পরে সংঘটিত হয়েছে।

এর আগে গত সপ্তাহে পশ্চিম তীরে এক প্রভাবশালী ফিলিস্তিনি নেতাকে গ্রেফতার করে ইসরাইল। এ সময় ইসরায়েলি যুদ্ধবিমানগুলো ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠন ইসলামিক জিহাদকে লক্ষ্য করে গাজায় সামরিক অভিযান চালায়।

এ সময় ইসরায়েলি বোমা হামলায় ১৭ শিশু এবং দুই ইসলামিক জিহাদ কমান্ডারসহ ৪৯ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন শতাধিক ফিলিস্তিনি।

ইসলামিক জিহাদ ইসরায়েলে শত শত রকেট নিক্ষেপ করে হামলার জবাব দেয়। কিন্তু তাদের বেশিরভাগ রকেটই প্রতিহত করে ইসরাইল। এ হামলায় কোনো ইসরায়েলি নিহত বা গুরুতর আহত হয়নি।

ওই ইসরায়েল-ফিলিস্তিন সংঘাত শেষ হয় মিসরের মধ্যস্থতায় এক যুদ্ধবিরতি চুক্তির মাধ্যমে। এ সময় ইসরায়েলের হাতে বন্দী দুই ইসলামিক জিহাদ সদস্যের মুক্তি বিষয়েও আশ্বাস দেওয়া হয়।

সূত্র : আল-জাজিরা

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর