শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিদেশি শ্রমিকদের জন্য মালয়েশিয়ার দরজা বন্ধ

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬ আগস্ট ২০২২, ০৮:৪৮ পিএম

শেয়ার করুন:

বিদেশি শ্রমিকদের জন্য মালয়েশিয়ার দরজা বন্ধ
মালয়েশিয়ার দরজা বিদেশি শ্রমিকদের জন্য আবার বন্ধ হয়ে গেছে

মালয়েশিয়ার দরজা বিদেশি শ্রমিকদের জন্য আবার বন্ধ হয়ে গেল। শুক্রবার দেশটির মানবসম্পদবিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে যে বিদেশি শ্রমিকদের জন্য আবেদনের সুযোগ আপাতত বন্ধ থাকবে।

মালয় গণমাধ্যম বারনামা ডটকম ও দ্যা স্টার জানিয়েছে, শুক্রবার (৫ আগস্ট) মালয় মানবসম্পদ মন্ত্রণালয় জানিয়েছে যে ১৫ থেকে ৩১ আগস্ট পর্যন্ত বিদেশি কর্মী নিয়োগের আবেদন সাময়িকভাবে বন্ধ করা হয়েছে।


বিজ্ঞাপন


মালয় কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, ‘কর্মসংস্থান (সংশোধন) আইন ২০২২ অনুসরণ করে বিদেশি কর্মীদের নিয়োগ পদ্ধতি পুনরায় পর্যালোচনা করা হবে। এরপর ১ সেপ্টেম্বর থেকে তা বলবৎ করা হবে।’

মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রণালয় আরও বলেছে, ‘২০২২ সালের ১ সেপ্টেম্বর তারিখ থেকে চালু হবে বিদেশি কর্মীদের আবেদনের জন্য নতুন পদ্ধতি। এ বিষয়ে শীঘ্রই ঘোষণা আসবে।’

১৪ অগাস্টের আগে বিদেশি কর্মীদের যে সকল আবেদনগুলো জমা দেওয়া হয়েছিল তা একটি প্রক্রিয়ার মধ্য দিয়ে যাবে। এরপর ওই প্রক্রিয়াটি ২০২২ সালের ৩১ আগস্টের আগে শেষ করা হবে।

মার্চ মাসে মালয় পার্লামেন্ট কর্তৃক গৃহীত কর্মসংস্থান (সংশোধন) আইন ২০২২-এ মাতৃত্বকালীন ছুটি ৬০ দিন থেকে ৯৮ দিনে বাড়ানো হয়েছে। গর্ভবতী কর্মীদের বরখাস্ত করার বিষয়ে বিধি-নিষেধ এবং বিবাহিত পুরুষ কর্মীদের জন্য পিতৃত্বকালীন ছুটি প্রবর্তনের মতো বিষয়গুলো এখানে অন্তর্ভুক্ত রয়েছে।


বিজ্ঞাপন


সূত্র : বারনামা ডটকম, দ্যা স্টার 

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর