শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

একাই একশ: ৯ আসনে একাই লড়বেন ইমরান খান!

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬ আগস্ট ২০২২, ০৬:২৯ পিএম

শেয়ার করুন:

একাই একশ: ৯ আসনে একাই লড়বেন ইমরান খান!
ছবি: পিটিআই

পাকিস্তানের ন্যাশনাল অ্যাসেম্বলির নয় আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে আগামী মাসে। এসব আসনে একাই লড়াই করার ঘোষণা দিয়েছেন পাকিস্তান তেহরিক ই ইনসাফ দলের প্রধান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। আগামী ২৫ সেপ্টেম্বর ভোটগ্রহণ হবে।

ইমরান খান যে নয়টি নির্বাচনী এলাকা থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন এই ঘোষণা প্রথমে পিটিআই এর অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে এসেছিল। পরে একটি প্রেস কনফারেন্সে কথা বলার সময় দলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফাওয়াদ চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন।


বিজ্ঞাপন


যে নয়টি আসনে ২৫ সেপ্টেম্বর উপনির্বাচন অনুষ্ঠিত হবে সেগুলো হলো- এনএ-২২ মারদান, এনএ-২৪ চরসাদ্দা, এনএ-৩১ পেশোয়ার, এনএ-৪৫ কুররাম, এনএ-১০৮ ফয়সালাবাদ, এনএ-১১৮ নানকানা সাহেব, এনএ-২৩৭ মালির, এনএ-২৩৯ কোরাঙ্গি করাচি এবং এনএ-২৪৬ করাচি দক্ষিণ।

অনাস্থা ভোটে ইমরানের পরাজয়ের পর গত ১১ এপ্রিল কমপক্ষে ১২৩ জন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের নেতা ইস্তফা দেন। গত ২৮ জুলাই তাদের মধ্যে ১১ জনের ইস্তফা গ্রহণ করেন স্পিকার। ওই ১১ আসনের মধ্যে দু’টি আসনে দুই জনপ্রতিনিধি ইতিমধ্যেই নির্বাচিত হয়েছেন। তাই বাকি নয় আসনে নির্বাচন ঘোষণা করেছে পাকিস্তানের নির্বাচন কমিশন। আগামী ২৫ সেপ্টেম্বর ওই নয় কেন্দ্রে উপনির্বাচন।

পাকিস্তানে একজন প্রার্থী কত সংখ্যক আসনে লড়বেন, এ নিয়ে কোনো আইনি বিধিনিষেধ নেই। তবে, নির্বাচনের পর শুধু একটি আসনই দখলে রাখতে পারবেন। এক্ষেত্রে যদি একের বেশি আসনে জেতেন ইমরান, তাহলে বাকি আসনগুলোতে আবারও নির্বাচন করতে হবে। জয়ের পরবর্তী ৬০ দিনের মধ্যে বাকি কেন্দ্রগুলোতে নির্বাচন করতে হবে কমিশনকে।


বিজ্ঞাপন


পিটিআই নেতা ফাওয়াদ চৌধুরি জানিয়েছেন, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে ইসলামাবাদে সভা করবেন তারা। অ্যাসেম্বলি ভেঙে নতুন করে নির্বাচনের জন্য সরকারকে সময় বেঁধে দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

সূত্র: ডন

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর