শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

ইমরান খান ও শাহবাজ শরিফের টুইটযুদ্ধ

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২৪ জুলাই ২০২২, ০৩:১২ পিএম

শেয়ার করুন:

ইমরান খান ও শাহবাজ শরিফের টুইটযুদ্ধ
ইমরান খান ও শাহবাজ শরিফ- ফাইল ফটো

রাজনীতির পারদ চড়ছে পাকিস্তানে। সম্প্রতি পাঞ্জাব প্রদেশের সংসদে স্পিকারের বিতর্কিত সিদ্ধান্তের কারণে মুখ্যমন্ত্রী হতে পারেনি ইমরান খানের দল পাকিস্তান তেহরিক ই ইনসাফ (পিটিআই) দলের প্রার্থী। ক্ষমতা হারানোর পর থেকে দেশের সরকার ও অর্থনৈতিক অবস্থা নিয়ে সুর চড়িয়েছেন ইমরান খান। তার পাল্টা জবাব দিয়েছেন শাহবাজও।

এবার শাহবাজ শরিফের সঙ্গে টুইট যুদ্ধে জড়ালেন ইমরান খান। তিনি পাকিস্তানের অধিকারের স্বাধীনতার (হক কি আজাদি) দাবি তুলেছেন। 


বিজ্ঞাপন


ইমরান খানের অভিযোগ, বিদেশি ঋণ মেটাতে দেশের সম্পদ বিক্রি করে দেওয়া হচ্ছে। বর্তমানে পাকিস্তানে ‘আমদানি করা চোরেদের সরকার’ চলছে বলেও আক্রমণ করেন সাবেক ক্রিকেট অধিনায়ক।

পাল্টা জবাব দিতে দেরি করেনি পাক প্রধানমন্ত্রী শরিফের দল পাকিস্তান মুসলিম লিগ নওয়াজ (পিএমএল-এন)। এই ইস্যুতে ইমরানের বিরুদ্ধে সরব হয়েছে বিলাওয়াল ভুট্টোর পাকিস্তান পিপিলস পার্টিও (পিপিপি)।

বর্তমানে বিদেশি ঋণে জর্জরিত পাকিস্তান। মুদ্রার মান তলানিতে পৌঁছেছে। মূলবৃদ্ধিতে নাভিশ্বাস উঠেছে পাকিস্তানের সাধারণ মানুষ। ওষুধ থেকে শুরু করে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম আকাশ ছোঁয়া। এই অবস্থায় ঋণ খেলাপের হাত থেকে বাঁচতে বেশ কিছু আইন বাতিল করেছে পাক সরকার। 

ইমরানের অভিযোগ, 'দেশের সম্পদ বিক্রির জন্যেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার কথায়, 'মার্কিন চক্রান্তে আমদানি করা যে সরকার গদিতে বসেছে, তারা কীভাবে আইনের তোয়াক্কা না করে দেশের সম্পদ বিক্রি করে দেয়? গত ৩০ বছর ধরে তারা পাকিস্তানের সম্পদ লুঠ করে চলেছে।'


বিজ্ঞাপন


পাকিস্তানের অবস্থা শ্রীলঙ্কার মতো হতে আর বেশি দেরি নেই বলেও সতর্ক করেছেন পাকিস্তান তেহেরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান।

ইমরানের একের পর টুইট বানের পর আসরে নামেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। তিনি বলেন, 'পিটিআই চেয়ারম্যান অনেক কিছুই ভুলে গিয়েছেন। আন্তর্জাতিক সংস্থাগুলোর রিপোর্ট অনুযায়ী, তার আমলে একের পর এক দুর্নীতির ঘটনা ঘটেছে। সরকারি কর্মীদের বদলিতেও টাকার লেনদেন হয়েছে। পাক অর্থনীতিতে খাদের কিনারায় নিয়ে গিয়েছেন ইমরানই। যার খেসারত আজ পাক জনগণকে দিতে হচ্ছে।'

পাশাপাশি ইমরানের জন্যে আন্তর্জাতিক স্তরে পাকিস্তানের মুখ পুড়েছে ও বন্ধু রাষ্ট্রগুলোর সঙ্গে সম্পর্ক খারাপ হয়েছে বলেও অভিযোগ করেছেন শাহবাজ শরিফ। 

প্রসঙ্গত, শুক্রবার পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী হন শাহবাজ পুত্র হামজা। পাঞ্জাব আইনসভায় সদস্য সংখ্যা বেশি থাকা সত্ত্বেও ক্ষমতা দখল করতে পারেনি পাকিস্তান তেহেরিক-ই-ইনসাফ। এর প্রতিবাদে পাকিস্তান জুড়ে আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন ইমরান।

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর