শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ফিলিস্তিনি কিশোরকে হত্যা করল ইসরায়েলি সেনাবাহিনী

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২৫ জুন ২০২২, ০৩:০১ পিএম

শেয়ার করুন:

ফিলিস্তিনি কিশোরকে হত্যা করল ইসরায়েলি সেনাবাহিনী
ছবি: সংগৃহীত

অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলি সৈন্যদের হাতে নিহত হয়েছে এক ফিলিস্তিনি কিশোর। শনিবার (২৫ জুন) এ তথ্য নিশ্চিত করেছে ফিলিস্তিনের পররাষ্ট্র মন্ত্রণালয়।

ফিলিস্তিনের পররাষ্ট্র মন্ত্রণালয় তাদের বিবৃতি জানায়, নিহত ফিলিস্তিনি কিশোরের বয়স ১৬। বিবৃতিতে তার হত্যাকাণ্ডকে ‘মৃত্যুদণ্ড’ হিসেবে বর্ণনা করেছেন মন্ত্রণালয়।


বিজ্ঞাপন


আর ইসরায়েলি সেনাবাহিনীর দাবি, শনিবার ইসরায়েলি বহরে ঢিল ছুঁড়তে থাকা ফিলিস্তিনিদের একটি দলকে গুলি করার পরে ওই কিশোরের মৃত্যু হয়। খবর রয়টার্স।

ইসরায়েলি সেনাবাহিনী জানায়, রামাল্লা শহরের কাছে একটি প্রধান সড়কে তাদের দিকে পাথর নিক্ষেপ করছিল ওই ফিলিস্তিনিদের দলটি। দলটি ইসরায়েলি সেনাবাহিনীর থামার নির্দেশনা মেনে চলতে অস্বীকার করেছিল।

সেনাবাহিনী আরও জানায়, ‘‘ঘটনাস্থলে সৈন্যরা শেষ অবলম্বন হিসাবে গুলি চালায়। স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি অনুসারে সন্দেহভাজনদের থামাতে এটি করা হয়।’’


বিজ্ঞাপন


সাম্প্রতিক মাসগুলোতে ইসরায়েলি বাহিনীর হামলায় ১৯ ফিলিস্তিনি নিহতের ঘটনা ঘটেছে। পশ্চিম তীরে প্রায় প্রতিদিন অভিযান পরিচালনা করছে ইসরায়েলি বাহিনী।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, বছরের শুরু থেকে ইসরায়েলি বাহিনীর হাতে ৬২’র বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে। যাদের মধ্যে অধিকাংশেই বেসামরিক নাগরিক। নিহতের তালিকায় রয়েছেন আল জাজিরার সাংবাদিক শিরিন আবু আকলেহও।

পশ্চিম তীরে প্রায় ৩ মিলিয়ন ফিলিস্তিনি বসবাস করে। ১৯৬৭ সালের মধ্যপ্রাচ্য যুদ্ধে ইসরায়েল এ অঞ্চলটি দখল করার পর থেকে সামরিক শাসনের অধীনে রয়েছে। পশ্চিম তীরকে নিজেদের ভবিষ্যৎ রাষ্ট্রের প্রধান অংশ হিসেবে গড়ে তুলতে চায় ইসরায়েল।

টিএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর