শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

তুরস্কে এমবিএস, স্বাগত জানালেন এরদোয়ান

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২২ জুন ২০২২, ০৮:৩৪ পিএম

শেয়ার করুন:

তুরস্কে এমবিএস, স্বাগত জানালেন এরদোয়ান
রিসেপ তাইয়েপ এরদোয়ান ও মোহাম্মদ বিন সালমান- আনাদুলু

আঞ্চলিক দেশগুলোর সফরের অংশ হিসেবে তুরস্কে পৌঁছেছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান (এমবিএস)। এ সময় তাকে স্বাগত জানান তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। 

স্থানীয় সময় বুধবার বিকেলে তুরস্কের রাজধানী আঙ্কারায় পৌঁছান মোহাম্মদ বিন সালমান। আনুষ্ঠানিক নৈশভোজের আগে দুই নেতার বৈঠক অনুষ্ঠিত হবে। খবর সৌদি গেজেটের


বিজ্ঞাপন


mohammed bin salman turkey

প্রেসিডেন্ট এরদোয়ান এর আগে বলেছিলেন যে, যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সফরের সময় দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও উচ্চ স্তরে নিয়ে যাওয়ার উপায় নিয়ে আলোচনা করবে তুরস্ক।

গত এপ্রিলের শেষের দিকে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করার লক্ষ্যে সৌদি আরব সফর করেন প্রেসিডেন্ট এরদোয়ান।


বিজ্ঞাপন


ওই সফরে সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদের পাশাপাশি ক্রাউন প্রিন্সের সঙ্গে দেখা করেন তুর্কি প্রেসিডেন্ট। এ সময় বিভিন্ন আন্তর্জাতিক, আঞ্চলিক এবং দ্বিপাক্ষিক বিষয় নিয়ে আলোচনা করেন।

mohammed bin salman turkey erdogan

সৌদি সফরের এরদোয়ান বলেন, তুর্কি এবং সৌদি আরব এই অঞ্চলের অভিন্ন স্বার্থ ও স্থিতিশীলতার জন্য প্রচেষ্টা চালিয়ে যেতে বদ্ধপরিকর।

এর আগে মিশর ও জর্ডান সফর করেন সৌদি যুবরাজ। দুই দেশের সঙ্গে পারস্পারিক সম্পর্ক উন্নয়নে একাধিক চুক্তিতে স্বাক্ষর করেছেন তিনি। 

mohammed bin salman turkey

সৌদির আলোচিত সাংবাদিক জামাল খাসোগিকে তুরস্কের সৌদি দূতাবাসে হত্যার ঘটনার পর দুই দেশের মধ্যে সম্পর্কের ব্যাপক অবনতি হয়। এই ঘটনায় সরাসরি সৌদি যুবরাজকে দায়ী করে তুরস্ক। প্রেসিডেন্ট এরদোয়ানও এ নিয়ে সরব হন। তবে সেই ঘটনার দীর্ঘদিন পর আঙ্কারা সফর করছেন সৌদির কার্যত সরকার প্রধান মোহাম্মদ বিন সালমান।

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর