মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

ইসরায়েলের উত্তরাঞ্চলে হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র হামলা

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪৭ পিএম

শেয়ার করুন:

ইসরায়েলের উত্তরাঞ্চলে হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র হামলা

ইসরায়েলের উত্তরাঞ্চলে ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন সংগঠন হিজবুল্লাহ।

আল-মানার নেটওয়ার্ক জানিয়েছে, লেবাননের হিজবুল্লাহ ৬টি বড় অভিযানে অধিকৃত অঞ্চলের উত্তরে শেতুলা, করিয়াত শেমোনা, বেইট হিলেল  ইবরিম, আল-মারাজ, উল-আলা, মিরন, আল-মানারা ও জালের অবৈধ বসতিগুলোতে ইহুদি সৈন্যদের অবস্থান কেন্দ্রগুলো ড্রোন দিয়ে ধ্বংস করেছে। এ সময় বেশ কিছু ইসরায়েলি সেনা আহত হয়েছে।


বিজ্ঞাপন


ইসরায়েলি সেনাবাহিনী স্বীকার করেছে, গত আগস্ট মাসে লেবানন থেকে অধিকৃত ফিলিস্তিনের উত্তরে মোট ১০৩৭টি রকেট নিক্ষেপ করা হয়েছে। 

ইসরায়েলের চ্যানেল ১২-এর প্রতিবেদক হেদার গিটিস বলেছেন, ইসরায়েলি সেনাবাহিনী হামলা করছে কিন্তু পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পারছে না। আমরা যা দেখছি লেবানন থেকে হামলা বন্ধ হচ্ছে না। লেবাননের হিজবুল্লাহর হামলার ছত্রছায়ায় কীভাবে তাদের জীবন এ ভাবে চালিয়ে যাওয়া যায় তা নিয়ে কয়েক লাখ ইহুদিবাদী বসতি স্থাপনকারীদের প্রশ্ন রয়েছে।

তারা প্রতিদিন সুরক্ষিত এলাকায় প্রবেশ করছে এবং সাম্প্রতিক সময়ে বিশেষ করে সাম্প্রতিক দিনগুলোতে  তারা এ বিষয়ে খুবই হতাশ হয়ে পড়েছেন।

ইসরায়েলি সেনাবাহিনীর স্থল বাহিনীর সাবেক কমান্ডার গাই জুর, ইহুদিবাদী চ্যানেল কানে একটি সাক্ষাত্কারে লেবাননের হিজবুল্লাহ হামলার প্রতিক্রিয়ায় বলেছেন,  ইসরাইলের একমাত্র কৌশল হল নেতানিয়াহুকে তার ক্ষমতায় টিকিয়ে রাখা। উত্তরে (অধিকৃত অঞ্চল) যুদ্ধে যাওয়া ঠিক নয়। ইসরায়েলি সেনাবাহিনীর অপারেশন বিভাগের সাবেক প্রধান আরও বলেছেন, ইসরাইলের একটি পরিষ্কার কৌশল নেই এবং সমস্যাটি হল আমরা একটি জাহাজের মতো যার ইঞ্জিন নষ্ট হয়ে গেছে এবং আমরা কোনো বিশেষ লক্ষ্য উদ্দেশ্য ছাড়াই স্রোতের সঙ্গে চলছি।


বিজ্ঞাপন


-এমএমএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর