রোববার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

মোদির বৈঠক ছেড়ে বেরিয়ে গেলেন ক্ষুব্ধ মমতা

ঢাকা মেইল ডেস্ক
প্রকাশিত: ২৭ জুলাই ২০২৪, ০১:২৬ পিএম

শেয়ার করুন:

মোদির বৈঠক ছেড়ে বেরিয়ে গেলেন ক্ষুব্ধ মমতা

ভারতের রাষ্ট্রপতি ভবনে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সভাপতিত্বে শনিবার (২৭ জুলাই) অনুষ্ঠিত বৈঠক বয়কট করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

বৈঠক থেকে ওয়াক আউট করে মমতা বলেন, আমাকে পাঁচ মিনিটও বলতে দেয়া হয়নি। মাইক বন্ধ করে আমাকে অপমান করা হয়েছে। খবর আনন্দবাজার পত্রিকার।


বিজ্ঞাপন


বিরোধী জোট ‘ইন্ডিয়া’র ৭ মুখ্যমন্ত্রী কেন্দ্রীয় বাজেটে বঞ্চনার অভিযোগ তুলে বৈঠক বয়কট করলেও পশ্চিমবাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শনিবার সকালে বৈঠকে হাজির হয়েছিলেন। কিন্তু কিছুক্ষণের মধ্যেই বৈঠক ছেড়ে বেরিয়ে রাষ্ট্রপতি ভবনের বাইরে তিনি এসে তিনি বলেন, অন্যদের ২০ মিনিটের বেশি বলার সুযোগ দেয়া হলেও আমাকে পাঁচ মিনিটও বলতে দেয়া হয়নি। তার আগেই মাইক বন্ধ করে দেয়া হয়েছে। এই বঞ্চনার প্রতিবাদে আমি বৈঠক ছেড়ে চলে এসেছি।

এই ঘটনাকে সরাসরি ‘অপমান’ বলেও মন্তব্য করেছেন মমতা। তিনি বলেন, বিরোধীদের মধ্যে একমাত্র আমিই বৈঠকে হাজির হয়েছিলাম। কিন্তু আমাকে বলতে দেয়া হলো না। আমি আরও কিছু বলতে চেয়েছিলাম। কিন্তু তার আগেই মাইক বন্ধ করে অপমান করা হল।

প্রসঙ্গত, বিরোধী জোট ‘ইন্ডিয়া’র ৮ মুখ্যমন্ত্রী শনিবারের বৈঠকে গরহাজির থাকলেও মমতা শনিবারের বৈঠক যোগ দিয়েছিলেন। মমতা জানিয়েছেন, এর পর এ ধরনের আর কোনো বৈঠকে তিনি থাকবেন না।

অতীতে কংগ্রেস নেতা রাহুল গান্ধী একাধিক বার লোকসভায় তার মাইক বন্ধের অভিযোগ তুলেছেন। এবার অঙ্গরাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের বৈঠকেও নরেন্দ্র মোদি সরকারের বিরুদ্ধে মাইক বন্ধ করে বিরোধীদের ‘কণ্ঠরোধ’-এর অভিযোগ উঠল। 


বিজ্ঞাপন


-এমএমএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর