শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ঢাকা

কারাবন্দি কেজরিওয়ালের পরিবারের পাশে মমতা

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২৭ জুলাই ২০২৪, ১১:৫৫ এএম

শেয়ার করুন:

কারাবন্দি কেজরিওয়ালের পরিবারের পাশে মমতা

ভারতের জেলবন্দি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের দু:সময়ে তার পরিবারের পাশে দাঁড়ালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  

দিল্লিতে কেজরিওয়ালের বাড়িতে গিয়ে শুক্রবার (২৬ জুলাই) তার স্ত্রীর সঙ্গে দেখা করেছেন মমতা। খবর আনন্দবাজার পত্রিকার।


বিজ্ঞাপন


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে শনিবার (২৭ জুলাই) বৈঠকের কথা রয়েছে মমতার। বিরোধী জোটের মুখ্যমন্ত্রীদের প্রায় সবাই সেই বৈঠক বাতিল করলেও উপস্থিত থাকবেন মমতা। সেই বৈঠকে যোগ দিতেই শুক্রবার মমতা পৌঁছেছেন দিল্লি। সেখানে সাংবাদিকদের সঙ্গে বৈঠকের পর মমতা যান কেজরিওয়ালের বাড়িতে। 

গত ২১ মার্চ গ্রেপ্তার হন কেজরিওয়াল। দিল্লির আবগারি নীতিকাণ্ডে তাকে গ্রেপ্তার করে ভারতের দুর্নীতি বিরোধী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তার বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ তোলা হয়। পরে সুপ্রিমকোর্ট ওই মামলায় কেজরিওয়ালকে অন্তর্বর্তী জামিন দেয়। কিন্তু সিবিআইয়ের করা মামলায় তিহাড়ের জেলেই রয়েছেন তিনি। 

দিল্লির মুখ্যমন্ত্রীর দপ্তর একটি ভিডিয়ো প্রকাশ করেছে যাতে দেখা যায়, অরবিন্দ কেজরিওয়ালের বাড়িতে গিয়ে কেজরিওয়ালের বাবা এবং মায়ের পা ছুঁয়ে প্রণাম করছেন মমতা। কারাবন্দি কেজরিওয়ালের শরীর নিয়ে উদ্বেগও প্রকাশ করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।  

মোদির সঙ্গে বৈঠকে মমতা যোগ দেবেন কি না, সেই নিয়ে চলছিল জল্পনা। বৃহস্পতিবার কংগ্রেস নেতা কেসি বেণুগোপালও মুখ্যমন্ত্রী মমতাকে বৈঠকে যোগ না দেয়ার জন্য অনুরোধ করেছিলেন। তারপরেও মমতা যোগ দিচ্ছেন, সেই বিষয়টি প্রকাশ্যে আসার পর বিরোধী জোট ‘ইন্ডিয়া’-র সমন্বয় নিয়ে প্রশ্ন ওঠে। 


বিজ্ঞাপন


মমতাকে আক্রমণ করতে শুরু করেছেন বাংলার সিপিএম ও কংগ্রেস নেতৃত্ব। একটি অংশ মনে করতে শুরু করেন, মোদির সঙ্গে বৈঠকে যোগ দিলে বিরোধী জোটে ‘একা’ হয়ে পড়তে পারেন মমতা। 

-এমএমএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর