রোববার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

কমলাকে সমর্থন দিলেন ওবামা ও মিশেল

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২৬ জুলাই ২০২৪, ০৭:৪৮ পিএম

শেয়ার করুন:

কমলাকে সমর্থন দিলেন ওবামা ও মিশেল

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক দলের প্রার্থী হিসেবে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে আনুষ্ঠানিকভাবে সমর্থন জানিয়েছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ও তার স্ত্রী মিশেল ওবামা।

কমলাকে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে ওবামার সমর্থন দেওয়ার বিষয়ে কয়েকদিন ধরে নানা জল্পনা–কল্পনা চলছিল। তার মধ্যেই শুক্রবার ওবামা দম্পতি এক যৌথ বিবৃতিতে কমলা হ্যারিসকে সমর্থন করেন। খবর বিবিসির।


বিজ্ঞাপন


বিবৃতিতে ওবামা ও মিশেল বলেন, তারা বিশ্বাস করেন, কমলা হ্যারিসের ‘দূরদর্শিতা, বিশিষ্টতা এবং শক্তি’ আছে যা এই গুরুত্বপূর্ণ মুহূর্তে থাকাটা জরুরি।

বারাক ওবামা বিবৃতিতে আরও বলেন, কমলা হ্যারিসকে সমর্থন জানানোর চেয়ে গর্বের আর কিছু তাদের জন্য হতে পারত না। হ্যারিসকে জয়ী করতে ‘সম্ভাব্য সবকিছু’ করবেন বলেও প্রতিশ্রুতি দেন ওবামা দম্পতি।

ওবামার স্ত্রী মিশেল বলেন, আমি আপনাকে নিয়ে গর্বিত। এই নির্বাচন ঐতিহাসিক হতে চলেছে।

বিবৃতিতে তারা বলেন, আমরা প্রেসিডেন্ট বাইডেনের সঙ্গে একমত। তিনি কমলাকে বেছে নিয়ে সেরা সিদ্ধান্ত নিয়েছেন। এই দায়িত্ব নেওয়ার মতো সামর্থ্য কমলার রয়েছে।


বিজ্ঞাপন


ওবামা–মিশেল দম্পতি ক্যালিফোর্নিয়ার অ্যাটর্নি জেনারেল, সিনেটর ও ভাইস প্রেসিডেন্ট হিসেবে কমলার রেকর্ড তুলে ধরেন।

বিবৃতিতে তারা আরও বলেন, আমাদের মনে কোনো সন্দেহ নেই যে কমলা হ্যারিস এবারের নির্বাচনে জিতে মার্কিন জনগণের জন্য কাজ করতে যাচ্ছেন।

গত রোববার প্রেসিডেন্ট জো বাইডেন নির্বাচন থেকে সরে দাঁড়ানোর পর কমলা হ্যারিস যে শতাধিক বিশিষ্ট ডেমোক্র্যাট নেতার সঙ্গে কথা বলেছেন তার মধ্যে আছেন বারাক ওবামাও।

যদিও বাইডেন নির্বাচন থেকে সরে যাওয়ার সময় দেওয়া এক বিবৃতিতে ওবামা বাইডেনের প্রশংসা করেন, কিন্তু হ্যারিসকে তখন সমর্থন দেননি।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর