শনিবার, ১৮ মে, ২০২৪, ঢাকা

স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী গুলিবিদ্ধ, আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১৫ মে ২০২৪, ০৯:১৪ পিএম

শেয়ার করুন:

স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী গুলিবিদ্ধ, আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে

ইউরোপের দেশ স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো গুলিবিদ্ধ হয়েছেন। তাকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে। পাশাপাশি অভিযুক্ত হামলাকারীকে পুলিশ আটক করেছে।

বুধবার (১৫ মে) দেশটির হ্যান্ডলোভা শহরে একটি সাংস্কৃতিক কমিউনিটি সেন্টারের সামনে প্রকাশ্যে এ ঘটনা ঘটে। সেখানে সরকারি এক বৈঠকে যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী। শহরটি রাজধানী থেকে ১৮০ কিলোমিটার উত্তর-পূর্বে অবস্থিত।


বিজ্ঞাপন


ঘটনাস্থলে উপস্থিত বেশ কয়েকজন সাংবাদিক বলেন, রবার্ট ফিকোকে বেশ কয়েকটি গুলি করা হয়েছে।

Slovakia_PM-2

এক প্রত্যক্ষদর্শী জানান, গুলি লাগার পর ফিকো মাটিতে পড়ে যান এবং তাকে একটি গাড়িতে করে নিয়ে যাওয়া হয়। এরপর হেলিকপ্টারে করে তাকে হাসপাতালে পাঠানো হয়।

বিবিসি জানিয়েছে, ফিকোর শারীরিক অবস্থা ভালো নেই এবং তার গায়ে লাগা গুলির জখম বেশ গুরুতর।


বিজ্ঞাপন


ফিকোর অফিসিয়াল ফেসবুক পেজ থেকে তার শারীরিক অবস্থা সম্পর্কে বলা হয়েছে, প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে একাধিক গুলি ছোড়া হয়েছে এবং তার জীবন হুমকির মধ্যে রয়েছে। এই মুহূর্তে তাকে হেলিকপ্টারে করে বাঙ্কসা বায়াসত্রিকাতে নিয়ে যাওয়া হচ্ছে। কারণ ব্রাতিসলাভাতে পৌঁছাতে বেশি সময় প্রয়োজন হবে। পরবর্তী কয়েক ঘণ্টা খুবই গুরুত্বপূর্ণ।

প্রধানমন্ত্রী ফিকোর পেটে চারটি গুলি করা হয়েছে বলে দেশটির বিভিন্ন সংবাদ মাধ্যম জানিয়েছে।

Slovakia_PM-1

এদিকে গুলির ঘটনায় দেশটির বিদায়ী প্রেসিডেন্ট জুজানা ক্যাপুতোভা বলেন, প্রধানমন্ত্রীর ওপর ‘নৃশংস ও নির্মম’ হামলার ঘটনায় তিনি হতবাক। একই সঙ্গে তিনি ফিকোর দ্রুত আরোগ্য কামনা করেন।

রবার্ট ফিকো এর আগে দুই দফায় প্রধানমন্ত্রী ছিলেন। গত সেপ্টেম্বরে নির্বাচনের মধ্য দিয়ে তিনি ক্ষমতায় ফেরেন। জানুয়ারিতে তিনি ইউক্রেনে সামরিক সহায়তা বন্ধ করে দেন এবং গত মাসে সরকারি সম্প্রচারকেন্দ্র আরটিভিএস বাতিল করার পরিকল্পনা করেন।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর