মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ঢাকা

ফিলিস্তিনপন্থি বিক্ষোভে গ্রেটা থুনবার্গ

ঢাকা মেইল ডেস্ক
প্রকাশিত: ০৯ মে ২০২৪, ০৯:৫৪ পিএম

শেয়ার করুন:

ফিলিস্তিনপন্থি বিক্ষোভে গ্রেটা থুনবার্গ

সুইডেনে ফিলিস্তিনিপন্থি একটি বিক্ষোভে অংশ নিয়েছেন জলবায়ু অধিকারকর্মী গ্রেটা থুনবার্গ। ইউরোপের সবচেয়ে বড় সঙ্গীত প্রতিযোগিতা ইউরো ভিশনে কয়েক হাজার বিক্ষোভকারীর সঙ্গে যোগ দেন তিনি। খবর রয়টার্সের।

সুইডেনের মালমোতে চলমান এই সঙ্গীত প্রতিযোগিতার দ্বিতীয় সেমিফাইনাল আজ বৃহস্পতিবার (৯ মে)। এই প্রতিযোগিতায় ইসরায়েলকে অংশ নিতে দেওয়ার প্রতিবাদে বিক্ষোভে নেমেছেন হাজার হাজার মানুষ।


বিজ্ঞাপন


গাজায় চালানো ইসরায়েলি অভিযানের প্রতিবাদস্বরূপ সুইডেনের মালমোতে জড়ো হয়েছেন প্রায় ১ লাখ মানুষ। ফিলিস্তিনিদের প্রতিরোধের প্রতীক কেফিয়াহ (ঐতিহাসিক রুমাল) পরে বিক্ষোভে যোগ দেন ২১ বছর বয়সী গ্রেটা থুনবার্গ। তিনি বলেছেন, তরুণরা নেতৃত্ব দিচ্ছে এবং দেখাচ্ছে এই ক্ষেত্রে কিভাবে প্রতিক্রিয়া দেখাতে হবে।

Greta_Thunberg--2

এদিকে ইউরো ভিশনের প্রতিযোগিতাস্থল মালমো অ্যারেনাতে যেন বিক্ষোভকারীরা পৌঁছাতে না পারেন সেজন্য লোহার ব্যারিকেড ও বড় কংক্রিট ব্লক স্থাপন করা হয়েছে। এছাড়া শক্ত পুলিশি পাহারা বসানো হয়েছে।

অনুষ্ঠানস্থল থেকে ৭ কিলোমিটার দূরের মালমো সেন্ট্রাল স্কয়ারে অসংখ্য মানুষ প্রতিবাদ বিক্ষোভে জড়ো হয়েছেন। তারা সেখানে ফিলিস্তিনি পতাকা উড়াচ্ছেন।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর