নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী করোনায় আক্রান্ত 

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১৪ মে ২০২২, ১১:২৪ এএম
নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী করোনায় আক্রান্ত 

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন । আজ শনিবার নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর দফতর এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে। 

বিবৃতিতে বলা হয়েছে, আরডার্নের দেহে করোনাভাইরাসের মৃদু উপসর্গ রয়েছে। তিনি আগামী সাত দিন নিজ বাড়িতে ‘আইসোলেশনে’ থাকবেন।

গত রোববার জেসিন্ডা আরডার্নের সঙ্গী ক্লার্ক গেফোর্ড ‘করোনা পজিটিভ’ হন। তখন থেকেই জেসিন্ডা আরডার্ন ঘরবন্দী অবস্থায় থাকতে শুরু করেন। কিন্তু তাতেও শেষ রক্ষা হয়নি। শুক্রবার তার মৃদু উপসর্গ দেখা দিলে করোনা পরীক্ষা করেন। পরীক্ষার ফলাফলে ‘পজিটিভ’ শনাক্ত হন তিনি। করোনা শনাক্ত হওয়ার একটি ছবিও তিনি পোস্ট করেছেন ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে।

প্রধানমন্ত্রীর দপ্তর জানিয়েছে, আগামী সোমবার ও বৃহস্পতিবার সংসদে দুটি গুরুত্বপূর্ণ অধিবেশন রয়েছে। সোমবার কার্বন নিঃসারণ কমানোর বিষয়ে সরকারের গৃহীত পরিকল্পনা নিয়ে আলোচনা এবং বৃহস্পতিবার বাজেট অধিবেশন শুরুর কথা রয়েছে। আইসোলেশনে থাকার কারণে গুরুত্বপূর্ণ অধিবেশন দুটিতে যোগ দিতে পারবেন না জেসিন্ডা আরডার্ন।

নিউজিল্যান্ড ২০২০ সালের প্রথম থেকেই করোনা মোকাবিলায় কঠোর পদক্ষেপ নিয়েছে। এ জন্য নিউজিল্যান্ডে করোনায় এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৮৯২ জন, যা উন্নত দেশগুলোর মধ্যে সর্বনিম্ন। তবে গত মার্চ মাসে বিধিনিষেধ শিথিল করার পর দেশটিতে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বেড়েছে। গত সপ্তাহে ৫০ হাজারেরও বেশি মানুষের দেহে করোনা শনাক্ত হয়েছে।

জেসিন্ডা আরডার্ন বলেছেন, ‘এ সপ্তাহ আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ এই সপ্তাহে দুটি জরুরি অধিবেশন হওয়ার কথা রয়েছে। কিন্তু অধিবেশন দুটিতে আমি থাকতে পারছি না বলে খারাপ লাগছে।’ 

একেবি