শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

সাংবাদিক শিরিন আবু আকলেহের অন্ত্যেষ্টিক্রিয়ায় ইসরায়েলের হামলা

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১৩ মে ২০২২, ১০:০৯ পিএম

শেয়ার করুন:

সাংবাদিক শিরিন আবু আকলেহের অন্ত্যেষ্টিক্রিয়ায় ইসরায়েলের হামলা
শিরিন আবু আকলেহের অন্ত্যেষ্টিক্রিয়ার মিছিলে ইসরায়েলি পুলিশের হামলা

সাংবাদিক শিরিন আবু আকলেহের অন্ত্যেষ্টিক্রিয়ার মিছিলে হামলা করেছে ইসরায়েলি পুলিশ। শুক্রবার জেরুজালেমের একটি হাসপাতালের সামনে এ ঘটনা ঘটে। 

টেলিভিশনের ভিডিওতে দেখা গেছে, আকলেহের কফিনের ওপর থাকা ফিলিস্তিনের পতাকা এবং কফিন বহন করা ফিলিস্তিনিদের হাতে থাকা দেশটির জাতীয় পতাকা ছিনিয়ে নেয়ার চেষ্টা করছে ইসরায়েলি পুলিশ। এ সময় ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর সদস্যরা ফিলিস্তিনিদের ওপর আক্রমণও করে। তাদের হামলার কারণে আকলেহের লাশবাহী কাফিনটি প্রায়ই মাটিতে পড়ে যাচ্ছিল। অধিকৃত পূর্ব জেরুজালেমের শেখ জারাহ এলাকায় সেন্ট লুই ফ্রেঞ্চ হাসপাতালের সামনে এ হামলার ঘটনা ঘটে। 


বিজ্ঞাপন


ঘটনাস্থল থেকে আল-জাজিরার রিপোর্টার ইমরান খান বলেন, ইসরায়েলি বাহিনী অন্ত্যেষ্টিক্রিয়ার মিছিলে থাকা শোককারীদের টার্গেট করে হামলা করে। কারণ, ইসরায়েলিরা চায়নি যে তারা আবু আকলেহের কফিনের সাথে হেঁটে শবযাত্রায় অংশ নিক। 

সাংবাদিক আকলেহের কফিনটিকে গাড়িতে তোলার সময় ইসরায়েলি পুলিশ সদস্যরা কফিন বহন করা ব্যক্তিদের লাঠি দিয়ে মারধরও করে। এ কারণে কফিনটি প্রায়ই মাটিতে পড়ে যাচ্ছিল। 

উল্লেখ্য, বুধবার আল জাজিরার সাংবাদিক আকলেহকে হত্যা করে ইসরায়েলি সেনাবাহিনী। ওই দিন ফিলিস্তিনের জেনিন শহরে ইসরায়েলি সেনাবাহিনীর অভিযান নিয়ে রিপোর্ট করার সময় তাকে হত্যা করা হয়। 

সূত্র : আল-জাজিরা


বিজ্ঞাপন


এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর