বৃহস্পতিবার, ২ মে, ২০২৪, ঢাকা

পাখির ডাকে যেভাবে বিভ্রান্ত হলো পুলিশ

ঢাকা মেইল ডেস্ক
প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২৪, ০৪:১৮ পিএম

শেয়ার করুন:

পাখির ডাকে যেভাবে বিভ্রান্ত হলো পুলিশ

সাইরেনের শব্দ শুনে পুলিশ সদস্যরা ভেবেছিলেন এটা পুলিশের কোনো গাড়ির আওয়াজ। কিন্তু এদিক-সেদিক খুঁজে পুলিশ সদস্যরা পুরোপুরি অবাক হয়ে হন। কারণ সাইরেনের ওই শব্দ পুলিশের কোনো গাড়ির ছিল না। শব্দটি করছিল একটি পাখি!

অদ্ভূত এই অভিজ্ঞতার মুখোমুখি হয়েছে যুক্তরাজ্যের টেমস ভ্যালি পুলিশকে। পাখিটির ডাকের সঙ্গে পুলিশের কারের সাইরেনের আশ্চর্য মিলে তারা বিভ্রান্ত হয়ে গিয়েছিলেন। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানায়।


বিজ্ঞাপন


টেমস ভ্যালি পুলিশ জানিয়েছে, পুলিশের বিচেস্টার ঘাঁটিতে শব্দটি শোনার পর সেখানকার পুলিশ সদস্যরা ভেবেছিলেন পুলিশের কোনো একটি গাড়ির আওয়াজ এটি।

পরে অক্সফোর্ডশায়ারের ওই জায়গায় একটি ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগমাধ্যম ‘এক্স’-এ পোস্ট করেন পুলিশ সদস্যরা। ভিডিওতে ওই পাখিটিকে একটি গাছে বসে সাইরেনের মতো শব্দে কয়েকবার ডেকে ওঠার পর কিচিরমিচির করতে দেখা যায়। পোস্টে উল্লেখ করা হয়, এটি এতটা নির্ভুল ছিল যে সবাই ভেবেছিল পুলিশের গাড়িতে সাইরেনগুলো ত্রুটিপূর্ণ ছিল।

পুলিশের পক্ষ থেকে আরও জানানো হয়, এটি পুরোপুরি সত্যি ঘটনা। কোনো ধরনের এপ্রিল ফুল জোক নয়।


বিজ্ঞাপন


এদিকে পাখিটি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম নানা ধরনের মন্তব্য করেছন ব্যবহারকারীরা। অনেকেই বলছেন, পাখিটি একটি স্টারলিং হতে পারে। কারণ এরা মানুষের মুখের শব্দ পুরোপুরি নকল করতে পারে।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর