শনিবার, ১৮ মে, ২০২৪, ঢাকা

ইসরায়েল ৩ ছেলের প্রাণ নিয়েছে, তবু পিছু হটবো না: ইসমাইল হানিয়া

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২ এপ্রিল ২০২৪, ১২:২৫ পিএম

শেয়ার করুন:

ইসরায়েল ৩ ছেলের প্রাণ নিয়েছে, তবু পিছু হটবো না: ইসমাইল হানিয়া
ছবি: সিএনএন

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় ইসরায়েলি বিমান হামলায় হামাসের শীর্ষ নেতা ইসমাইল হানিয়ার তিন ছেলে এবং নাতি নিহত হয়েছে। তবে তিন ছেলেকে তারা হত্যা করলেও হামাস তাদের সিদ্ধান্ত থেকে পিছু হটবে না বলে জানিয়েছেন তিনি।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, গাজা শহরের উদ্বাস্তু শাতি শিবিরে ইসরায়েলি বিমান হামলায় ইসমাইল হানিয়ার তিন ছেলে নিহত হয়েছে। হামলায় নিহত তিন ছেলে হলো হাজেম, আমির এবং মোহাম্মদ হানিয়া।


বিজ্ঞাপন


ইসমাইল হানিয়া বর্তমানে কাতারে নির্বাসিত জীবনযাপন করলেও তিনি মূলত শাতি এলাকার লোক। আল জাজিরার সঙ্গে এক সাক্ষাতকারে তার তিন সন্তান নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: গাজায় দুর্ভিক্ষ, হামলা বাড়িয়েছে ইসরায়েল
 
ইসমাইল হানিয়া বলেন, হামাসের সঙ্গে যুদ্ধবিরতির আলোচনার প্রক্রিয়া ভেস্তে দিতেই এমন হামলা চালিয়েছে ইসরায়েল। যদি তারা মনে করে এই হামলার পর হামাসের অবস্থান বদলে যাবে, তাহলে সেটি তাদের অলীক কল্পনা।

হামাস নেতা বলেন, শহীদদের রক্ত এবং আহতদের বেদনা দিয়ে আমরা আশা তৈরি করি, আমরা ভবিষ্যত তৈরি করি, আমরা আমাদের জনগণ এবং আমাদের জাতির জন্য স্বাধীনতা এবং স্বাধীনতা তৈরি করি।

কাতার থেকে হানিয়া বলেন, আল্লাহ আমার তিন সন্তান ও কয়েকজন নাতি-নাতনির শহীদ হওয়ার যে সম্মান দিয়েছেন, তার জন্য আমি কৃতজ্ঞ। আমার ছেলেদের শহীদের সম্মান দেওয়া হয়েছে। তারা গাজায় আমাদের ফিলিস্তিনি জনগণের সঙ্গেই রয়ে গেছে। তারা চলে যায়নি এবং পালিয়েও যায়নি।


বিজ্ঞাপন


আরও পড়ুন: নেতানিয়াহুর গাজা নীতি ছিল ‘ভুল’: বাইডেন

তিনি বলেন, সন্দেহাতীত ব্যাপার হলো, শত্রুরা প্রতিশোধের নেশায় চালিত। তারা হত্যা ও রক্তপিপাসায় মত্ত। তারা কোনো মানদণ্ড বা নিয়ম মানে না। আমরা গাজায় সব আইন লঙ্ঘন হতে দেখেছি। এটা হলো জাতি নির্মূল এবং গণহত্যার যুদ্ধ। এটা হলো গণবাস্তুচ্যুতি।

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর