শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

পশ্চিম তীরে আল জাজিরার সাংবাদিককে গুলি করে মারল ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১ মে ২০২২, ১১:৫৩ এএম

শেয়ার করুন:

পশ্চিম তীরে আল জাজিরার সাংবাদিককে গুলি করে মারল ইসরায়েল
শিরিন আবু আকলেহ

অধিকৃত পশ্চিম তীরে আল জাজিরার সাংবাদিক শিরিন আবু আকলেহকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। বুধবার (১১ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

খবরে জানা যায়, জেনিন শহরে ইসরায়েলি অভিযান কভার করার সময় তিনি একটি লাইভ বুলেটে আঘাত পেয়েছিলেন এবং তাকে গুরুতর অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। হাসপাতালে তাকে মৃত ঘোষণা করা হয় বলে নিশ্চিত করেছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়।


বিজ্ঞাপন


আল জাজিরার প্রতিবেদক নিদা ইব্রাহিম বলেন, ‘‘তার মৃত্যুর পরিস্থিতি স্পষ্ট নয়, তবে ঘটনার ভিডিওতে দেখায় যে আবু আকলেহকে মাথায় গুলি করা হয়েছিল।’’

তিনি আরও বলেন, ‘‘আমরা এখন যা জানি তা হল ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় তার মৃত্যুর ঘোষণা দিয়েছে। এটি তার সাথে কাজ করা সাংবাদিকদের জন্য একটি ধাক্কা।’’

এ ঘটনায় ইসরায়েলি সেনাবাহিনীর পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

২০০০ সালে দ্বিতীয় ফিলিস্তিনি ইন্তিফাদার শুরু থেকে আল জাজিরার সাথে কাজ করছেন শিরিন আবু আকলেহ। জর্ডানের ইউনিভার্সিটি অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে থেকে স্থাপত্যে স্নাতক সম্পন্ন করেছিলেন তিনি।


বিজ্ঞাপন


এরপর জর্ডানের ইয়ারমুক বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় আরও একটি স্নাতক ডিগ্রি অর্জন করেছিলেন তিনি। জন্মভূমি ফিলিস্তিনে ফিরে ভয়েস অফ প্যালেস্টাইন রেডিও এবং আম্মান স্যাটেলাইট চ্যানেলের মতো বেশ কয়েকটি সংবাদ মাধ্যমে কাজ করেছিলেন শিরিন আবু আকলেহ।

টিএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর