শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

শাহবাজ সরকারের মেয়াদ ৪-৫ মাস: ইমরান খান

ঢাকা মেইল ডেস্ক
প্রকাশিত: ২১ মার্চ ২০২৪, ০৮:০৪ পিএম

শেয়ার করুন:

ক্ষমা চাইবেন না ইমরান খান
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই ইনসাফ দলের প্রধান ইমরান খান/ফাইল ছবি

শাহবাজ শরিফের নেতৃত্বাধীন পাকিস্তানের বর্তমান সরকার ৪-৫ মাসের বেশি ক্ষমতায় থাকতে পারবে না বলে মন্তব্য করেছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। একইসঙ্গে এই সরকারের পতন হলে আদিয়ালা জেল থেকে তার মুক্তির পথও প্রশস্ত হবে বলেও মন্তব্য করেছেন ইমরান।

পাকিস্তানের রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে বৃহস্পতিবার (২১ মার্চ) দুর্নীতির মামলায় শুনানির পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খান। পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম ডন এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।


বিজ্ঞাপন


শাহবাজ সরকারের পতনের আশাবাদ জানিয়ে তিনি বলেন, সরকার বেশি দিন টিকবে না বলেই পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) মন্ত্রিসভায় যোগ দেয়নি।

ইমরান খান তার বিরুদ্ধে করা ১৯০ মিলিয়ন পাউন্ডের দুর্নীতির মামলাকে ভিত্তিহীন দাবি করেছেন। পিটিআই প্রতিষ্ঠাতা বলেন, সবকিছুতে কারসাজি করা হয়েছে। সবাই একযোগে এতে জড়িত ছিল।

এদিকে এক মামলায় খালাস পেয়েছেন ইমরান খান। ২০২২ সালের ২৬ মে তৎকালীন পিডিএম সরকারের বিরুদ্ধে বিক্ষোভের সময় সহিংসতা উসকে দেওয়ার অভিযোগে ইমরান খান, শাহ মাহমুদ কোরেশিসহ দলের কয়েকজন শীর্ষ নেতার বিরুদ্ধে একটি এফআইআর দাখিল হয়েছিল। কিন্তু বারাকাহুর বিচারিক ম্যাজিস্ট্রেট শোয়াইব বিলাল রানঝা ওই মামলায় তাদের খালাস দিয়েছেন। তিনি বলেছেন, কৌঁসুলিরা অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে কোনো বাস্তব প্রমাণ হাজির করতে পারেননি।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে জাতীয় ও প্রাদেশিক পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে দেশটির সাবেক প্রধানমন্ত্রী কারাবন্দী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা সবচেয়ে বেশিসংখ্যক আসনে জয় পেয়েছেন। তবে দ্বিতীয় ও তৃতীয় সর্বোচ্চ আসন পাওয়া পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) ও পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) আরও কয়েকটি দল নিয়ে জোট সরকার গঠন করে। তবে জোট সরকারকে সমর্থন করলেও কেন্দ্রীয় মন্ত্রিসভায় অংশ নেয়নি পিপিপি। জোট সরকারকে সমর্থনের বিনিময়ে প্রেসিডেন্ট হয়েছেন পিপিপি’র নেতা আসিফ আলি জারদারি।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর