শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

বিজেপিতে যোগ দিলেন ভারতের আলোচিত সেই বিচারক

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫ মার্চ ২০২৪, ০৬:৫১ পিএম

শেয়ার করুন:

বিজেপিতে যোগ দিলেন ভারতের আলোচিত সেই বিচারক
ছবি: ডয়চে ভেলে

মঙ্গলবার সকালে রাষ্ট্রপতি এবং কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির কাছে ইস্তফাপত্র দিয়েছেন ভারতের আলোচিত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বিজেপিতে রাজনৈতিক জীবন শুরু করছেন তিনি।

মঙ্গলবার ইস্তফা দিয়ে সল্টলেকে নিজের বাসভবনে সাংবাদিকদের মুখোমুখি হন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেখানে প্রথমেই তিনি জানিয়ে দেন, আগামী ৭ মার্চ বিজেপিতে যোগ দেবেন তিনি। তবে কোন আসন থেকে তিনি লড়বেন, তা জানাননি অভিজিৎ। খবর হিন্দুস্তান টাইমসের


বিজ্ঞাপন


পশ্চিমবঙ্গের আলোচিত এই বিচারক বলেন, দল তাকে যে আসন দেবে, সে থেকেই লড়ব। যখনই ন্যায় বিচারের চেষ্টা করেছি, শাসক দল এবং কালো কোট গায়ে পরা কিছু দালাল আমার প্রতি ব্যঙ্গ-বিদ্রূপ ছুঁড়ে দিয়েছে। তাদের জবাব দিতেই আমায় রাজনীতির ময়দানে নামতে হলো।

সম্প্রতি ইস্তফা দেওয়ার কথা জানিয়েছিলেন অভিজিৎ। মঙ্গলবার সকালে সল্টলেকের বাড়ি থেকে কলকাতা হাইকোর্টে পৌঁছে যান বিচারপতি। সেখানে প্রধান বিচারপতির ঘরে গিয়ে নিজের ইস্তফাপত্র দেন তিনি। একই সঙ্গে তিনি জানান, ডাকযোগে প্রেসিডেন্ট এবং সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির কাছেও তিনি ইস্তফাপত্র দিয়েছেন।

পশ্চিমবঙ্গে নিয়োগ দুর্নীতি মামলায় একাধিক গুরুত্বপূর্ণ নির্দেশ দিয়েছিলেন এই বিচারপতি। রাজ্য সরকারের বিরুদ্ধে একাধিকবার বিরূপ মন্তব্য করেছেন তিনি। যা নিয়ে রাজ্যের সঙ্গে সরাসরি সংঘাতও হয়েছে তার। মঙ্গলবার সেই বিচারপতিই ইস্তফাপত্র দিলেন। সোমবার তিনি জানিয়েছিলেন, সমস্ত কাজ গুছিয়ে তবেই ইস্তফা দিচ্ছেন তিনি।

মঙ্গলবার সকাল পর্যন্ত কোন রাজনৈতিক দলে তিনি যোগ দিচ্ছেন, তা তিনি জানাননি। তবে পদত্যাগপত্র দিয়েই নিজের রাজনীতি স্পষ্ট করলেন অভিজিৎ।


বিজ্ঞাপন


একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর