শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

ইরানে পাকিস্তানের পাল্টা হামলা, নিহত ৭

ঢাকা মেইল ডেস্ক
প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২৪, ০১:৫০ পিএম

শেয়ার করুন:

ইরানে পাকিস্তানের পাল্টা হামলা, নিহত ৭

এবার ইরানের হামলার পাল্টা জবাব দিলো পাকিস্তান। ইরানের ভেতর একাধিক স্থানে বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীগুলোকে লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে পাকিস্তান। দুদিন আগেই পাকিস্তানি ভূখণ্ডে হামলা চালিয়েছিল ইরান। বৃহস্পতিবার বিবিসি এই তথ্য জানিয়েছে।

পাকিস্তানের একটি সামরিক সূত্র জানিয়েছে, পাকিস্তান ইরানের গভীরে সারাভান ও জালক এলাকায় বিমানবাহিনীর মাধ্যমে বেলুচ সন্ত্রাসীদের উপর হামলা চালিয়েছে। সূত্রটি যোগ করেছে, ইরানের গভীরে পাকিস্তানি বাহিনী বেশ কয়েকটি স্থানকে লক্ষ্যবস্তু করেছে।


বিজ্ঞাপন


পাকিস্তানের সামরিক সূত্র আনাদুলু এজেন্সিকে জানিয়েছে, পাকিস্তান ইরানের অভ্যন্তরে বালুচিস্তান লিবারেশন আর্মি গোষ্ঠীর সাতটি অবস্থানে হামলা চালিয়েছে।

ইরানের গণমাধ্যম জানিয়েছে, এই হামলায় তিন নারী ও চার শিশু নিহত হয়েছে।

আরও পড়ুন

এবার ইরানে বিমান হামলা চালাল পাকিস্তান
ইরানের হামলার ঘটনায় পাকিস্তানের তীব্র নিন্দা
ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় পাকিস্তানে ২ শিশু নিহত

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রণালয় এক বিবৃতিতে এই হামলার বিষয়টি নিশ্চিত করেছে। তারা জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পরিচালিত এই অভিযানে বেশ কয়েকজন জঙ্গি নিহত হয়েছে।


বিজ্ঞাপন


মঙ্গলবার পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে বিমান হামলা চালায় ইরান। তেহরানের পক্ষ থেকে বলা হয়, পাকিস্তানের বেলুচিস্তানে জইশ আল-আদল নামে এক সন্ত্রাসবাদী গোষ্ঠীর দুটি ঘাঁটিতে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে।

এর আগে ইরানের নিরাপত্তা বাহিনীর ওপর হামলার ঘটনায় এই সন্ত্রাসী গোষ্ঠীটির হাত ছিল বলে দাবি করেছে তেহরান।

তবে পাকিস্তান এ হামলার কড়া নিন্দা জানিয়েছে। হামলায় ২ শিশু নিহত এবং কয়েকজন আহত হয়েছে বলে দাবি করেছে দেশটি। তাদের অভিযোগ, পাকিস্তানের আকাশসীমা লঙ্ঘন করেছে ইরান। এ ঘটনা পাকিস্তানের ‘সার্বভৌমত্বের প্রকাশ্য লঙ্ঘন’ বলে নিন্দা জানিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রণালয়ের মুখপাত্র মুমতাজ জাহরা বালোচ।

ওদিকে ইরানের পররাষ্ট্রমন্ত্রী আমির-আবদুল্লাহিয়ানের দাবি, তারা জঙ্গি ঘাঁটিতেই ক্ষেপণাস্ত্র এবং ড্রোন হামলা চালিয়েছেন, পাকিস্তানি কাউকে নিশানা করা হয়নি। সুইজারল্যান্ডের ডাভোস সম্মেলনে তিনি বলেন, ‘কেবল সন্ত্রাসীদেরকেই আঘাত করা হয়েছে।’

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর