শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

খাসির পায়া না দেওয়ায় ভাঙল বিয়ে, বাঁধল সংঘাত

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০২৩, ০৫:৩৯ পিএম

শেয়ার করুন:

খাসির পায়া না দেওয়ায় ভাঙল বিয়ে, বাঁধল সংঘাত
ছবি প্রতীকী - এনডিটিভি

ভারতের তেলেঙ্গানা রাজ্যের একটি বিয়ের অনুষ্ঠানে কনের পরিবার ভোজের সময় খাসির পায়া না দেওয়ায় বিয়ে ভেঙে গেছে। এছাড়া ওই বিষয়টি নিয়ে সংঘাতও বাঁধে।

এনডিটিভি জানিয়েছে, কনের পরিবার নিজামবাদের এবং বরের পরিবার জগতিয়াল এলাকার বাসিন্দা। বরের পরিবার কনে পক্ষের নির্ধারিত আমিষ (মাছ, গোশত ও ডিম) মেনুর অংশ হিসেবে খাসির পায়া না দেওয়ায় ক্ষুব্ধ ছিল। নভেম্বরে কনের বাড়িতে তাদের বাগদান হয়েছিল, কিন্তু এর পরেই এ ঘটনায় বিয়ে বাতিল হয়ে যায়।


বিজ্ঞাপন


কনের পরিবার তাদের পরিবারের সদস্য এবং বরের আত্মীয়-সহ অতিথিদের জন্য একটি ভোজের তালিকা করেছিল। সেখানে তারা মাছ, গোশত ও ডিম খাওয়ারও ব্যবস্থা করেছিল।

আরও পড়ুন: ভারতীয় যাত্রী বোঝাই সেই বিমানকে ছেড়ে দিচ্ছে ফ্রান্স

ওই ভোজে খাসির পায়া না থাকায় বাগদান অনুষ্ঠানের পরে একটি মারামারি শুরু হয়। তখন অতিথিরা জানান, বিয়ের অনুষ্ঠানের ভোজে খাসির পায়া পরিবেশন করা হচ্ছে না।

তখন নিমন্ত্রণকর্তা কনের পরিবার জানায়, অনুষ্ঠানের ভোজে খাসির পায়া ছিল না। এরপরই সংঘাত আরও তীব্র হয়।


বিজ্ঞাপন


আরও পড়ুন: সেনা হেফাজতে তিন জনের মৃত্যু, ফুঁসছে কাশ্মির

এ মারামারির ঘটনার কিছুক্ষণের মধ্যেই ওই বিয়ের অনুষ্ঠানে পুলিশ আসে। পুলিশ কর্মকর্তারা সংঘাতের সমাধানে বরের পরিবারকে বোঝানোর চেষ্টা করেছিল। কিন্তু বরের বাড়ির বক্তব্য, খাসির পায়া পরিবেশন না করে মেয়ের বাড়ির লোকেরা তাদের অসম্মান করেছে।

বরের পরিবার যুক্তি দিয়েছিলেন যে কনের পরিবারের সদস্যরা ইচ্ছাকৃতভাবে তাদের কাছ থেকে এই সত্যটি গোপন রেখেছিল। এরপর তারা বিয়ে ভেঙে দেন।

সূত্র : এনডিটিভি

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর