শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

গাজায় ফিলিস্তিনিদের হামলায় ৪ ইসরায়েলি সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২৩, ০৪:৫৩ পিএম

শেয়ার করুন:

গাজায় ফিলিস্তিনিদের হামলায় ৪ ইসরায়েলি সেনা নিহত
গাজায় ২৭ অক্টোবর শুরু হওয়া ইসরায়েলি স্থল অভিযানের পর থেকে আল-কাসাম ব্রিগেড স্নাইপার অপারেশন চালাচ্ছে। ছবি: আনাদোলু এজেন্সি

গাজায় ফিলিস্তিনিদের হামলায় চার ইসরায়েলি সেনা নিহত হয়েছে। স্থানীয় গণমাধ্যমগুলো এ খবর দিয়েছে।

বৃহস্পতিবার হামাসের সশস্ত্র শাখা আল-কাসাম ব্রিগেড বলেছে, তাদের যোদ্ধারা উত্তর-পশ্চিম গাজায় চার ইসরায়েলি সেনাকে হত্যা করেছে।


বিজ্ঞাপন


এ ফিলিস্তিনি গোষ্ঠীটি টেলিগ্রামে বলেছে, ‘স্নাইপাররা গাজা শহরের উত্তর-পশ্চিমে ওই ইসরায়েলি সেনাদেরকে হত্যা করে। এছাড়া গাজা শহরের পূর্বে শুজাইয়া পাড়ায় ইয়াসিন ১০৫- শেল দিয়ে ইসরায়েলি সামরিক পরিবহনে হামলা হয়েছে।’

আরও পড়ুন: কেন পশ্চিম তীরের ফিলিস্তিনিদের মধ্যে হামাসের প্রতি সমর্থন বাড়ছে?

হামাস বলেছে, তাদের যোদ্ধারা দিনের বেলা দক্ষিণ গাজা উপত্যকার খান ইউনিস শহরের উত্তরে চারটি সাঁজোয়া যান এবং দু’টি ইসরায়েলি মারকাভা ট্যাঙ্কে হামলা করে। একইসাথে খান ইউনিস শহরের দক্ষিণ-পূর্বে ইয়াসিন ১০৫ শেল দিয়ে দু’টি মারকাভা ট্যাঙ্ককে হামলা করেছে হামাস যোদ্ধারা।

আল-কাসাম ব্রিগেড বলেছে, ফিলিস্তিনি যোদ্ধারা ইয়াসিন ১০৫ শেল দিয়ে খান ইউনিসে একটি ইসরায়েলি ট্যাঙ্ক ধ্বংস করেছে। ওই সময় ট্যাঙ্কটিতে আগুন ধরে যায়।


বিজ্ঞাপন


বৃহস্পতিবার ভোরে হামাস জানিয়েছে, গাজা শহরের পূর্ব দিকে শক্তিশালী বিস্ফোরক ব্যবহার করে ইসরায়েলি সেনাবাহিনীর কমপক্ষে ১০ অফিসার ও সৈন্যকে হত্যা করেছে ফিলিস্তিনি যোদ্ধারা।

গাজায় চার ইসরায়েলি সেনা হত্যার বিষয়ে ফিলিস্তিনিদের দাবি নিয়ে ইসরায়েলের সেনাবাহিনী কোনো মন্তব্য করেনি।

আরও পড়ুন: আর কত দিন পর্যন্ত গাজায় ইসরায়েলি অভিযান চলবে?

গাজায় ২৭ অক্টোবর শুরু হওয়া ইসরায়েলি স্থল অভিযানের পর থেকে আল-কাসাম ব্রিগেড স্নাইপার অপারেশন চালাচ্ছে।

বৃহস্পতিবার ভোরে ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে যে গাজায় স্থল হামলার পর থেকে আহত অফিসার ও সৈন্যের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৪৮ জন। এছাড়া প্রাণহানির সংখ্যা বেড়ে হয়েছে ১১৬ জন।

ইসরায়েলি সেনাবাহিনীর ওয়েবসাইটে প্রকাশিত তথ্য অনুযায়ী, ৭ অক্টোবর যুদ্ধ শুরু হওয়ার পর থেকে অন্তত ৪৪৫ ইসরায়েলি সেনা কর্মকর্তা ও সৈন্য নিহত হয়েছে। গত ২৪ ঘণ্টায় গাজা যুদ্ধে ২৯ ইসরায়েলি অফিসার ও সৈন্য আহত হয়েছে।"

সূত্র : ইয়েনি শাফাক, আনাদোলু এজেন্সি

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর