শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

গাজায় ইসরায়েলি ‘গণহত্যা ও ধ্বংসযজ্ঞ’ দেখতে ইলন মাস্ককে আমন্ত্রণ

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২৩, ০৩:৩৯ পিএম

শেয়ার করুন:

গাজায় ইসরায়েলি ‘গণহত্যা ও ধ্বংসযজ্ঞ’ দেখতে ইলন মাস্ককে আমন্ত্রণ
ইলন মাস্ক। ছবি: রয়টার্স, আল-জাজিরা

গাজায় ইসরায়েলি ‘গণহত্যা ও ধ্বংসযজ্ঞ’ দেখতে ইলন মাস্ককে আমন্ত্রণ জানানো হয়েছে। মঙ্গলবার ফিলিস্তিনি সংগঠন হামাস এ আমন্ত্রণ জানায়। 

গাজা উপত্যকায় ব্যাপক সহিংসতা চালিয়েছে ইসরায়েলি সেনারা। তাদের এ গণহত্যা ও ধ্বংসযজ্ঞ দেখতে ইলন মাস্ককে আমন্ত্রণ জানান হামাসের জ্যেষ্ঠ কর্মকর্তা ওসামা হামদান।


বিজ্ঞাপন


এর আগের দিন প্রযুক্তি খাতের সফল এ ব্যবসায়ী হামাসের অভিযানে বিধ্বস্ত ইসরায়েলের কিবুতজ এলাকা পরিদর্শন করেছিলেন। সেখানে তিনি ঘৃণার বিস্তার রোধ করতে যা যা করা দরকার তা করার জন্য তার প্রতিশ্রুতির ঘোষণা দেন। এছাড়া তিনি ইসরায়েলের প্রধানমন্ত্রী এবং প্রেসিডেন্টের সঙ্গেও দেখা করেন।

আরও পড়ুন: সব ইসরায়েলি জিম্মি ও ফিলিস্তিনি বন্দীদের মুক্তির দাবি রাশিদার

এরপর হামাসের জ্যেষ্ঠ কর্মকর্তা ওসামা হামদান ইলন মাস্ককে বলেন যে তিনি যেন ফিলিস্তিন অঞ্চলও পরিদর্শন করেন। এর মাধ্যমে তিনি সবকিছু বুঝতে পারবেন।

বৈরুতে এক সংবাদ সম্মেলনে হামদান বলেন, “আমরা তাকে গাজার জনগণের বিরুদ্ধে সংঘটিত গণহত্যা ও ধ্বংসযজ্ঞের পরিধি দেখার জন্য গাজা সফরের আমন্ত্রণ জানাই। এর ফলে তিনি সহিংসতার বস্তুনিষ্ঠ ও বিশ্বাসযোগ্য প্রমাণগুলো পাবেন।


বিজ্ঞাপন


তিনি বলেন, ৫০ দিনের মধ্যে ইসরায়েল গাজাবাসীদের বাড়ি-ঘরে ৪০ হাজার টনের বেশি বিস্ফোরক ফেলেছে।

আরও পড়ুন: আরও ৩০ ফিলিস্তিনি ও ১০ ইসরায়েলি মুক্ত

মাস্ক সম্প্রতি সমালোচনার মুখোমুখি হয়েছেন। কারণ, তার মালিকানাধীন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটি ইহুদিবিরোধী ও শ্বেতাঙ্গ জাতীয়তাবাদী বক্তব্য, সহিংসতা এবং ঘৃণার প্রচার করে বলে অভিযোগ আছে। ইসরায়েল সফরের সময় সোশ্যাল মিডিয়া এবং প্রযুক্তি খাতের সফল এ ব্যবসায়ী বিভিন্ন বিধ্বস্ত অঞ্চল পরিদর্শন করে শোক প্রকাশ করেছেন।

সূত্র : আল-জাজিরা

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর