শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

ছেলেদের সঙ্গে যোগাযোগের জন্য যা করলেন ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২৩, ০৮:৫৩ পিএম

শেয়ার করুন:

ছেলেদের সঙ্গে যোগাযোগের জন্য যা করলেন ইমরান খান
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান (ফাইল ফটো)। ছবি: রয়টার্স

কারাগারে বন্দী পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী এবং পিটিআই চেয়ারম্যান ইমরান খান প্রতি শনিবার তার ছেলেদেরকে ফোন করার অনুমতি চেয়েছেন। ‘পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ’ দলের এ নেতা তার আইনজীবী শিরাজ রাঞ্জার মাধ্যমে এ বিষয়ে বিশেষ আদালতে (অফিসিয়াল সিক্রেটস অ্যাক্ট) আবেদনও করেছিলেন।

ইমরান খানের আবেদনে বলা হয়েছে, ২০২৩ সালের ১৮ অক্টোবর তারিখে বিচারক আদিয়ালা জেল সুপারকে নির্দেশ দিয়েছিলেন যাতে ইমরান তার ছেলেদের সঙ্গে ফোনালাপ করতে পারেন।


বিজ্ঞাপন


এরপর আদেশ মেনে জেল প্রশাসন গত শনিবার (২১ অক্টোবর) হোয়াটসঅ্যাপে ইমরানকে তার ছেলেদের সঙ্গে কথা বলার ব্যবস্থা করে।

কিন্তু, জেল সুপারিনটেনডেন্ট ২৮ অক্টোবর তারিখে ইমরানকে তার ছেলেদের সঙ্গে ফোনালাপ করার ব্যবস্থা করেননি। 

এ বিষয়ে ইমরান খান তার আবেদনে বলেন, সাধারণ অভ্যাস অনুসারে জেলে থাকা বন্দীদের শনিবার তাদের পরিবারের সদস্যদের সঙ্গে ফোনালাপ করার অনুমতি দেওয়া হয়েছিল। এ কারণে তিনি (ইমরান খান) প্রতি শনিবার তার ছেলেদেরকে ফোন করার অনুমতি চান।

তিনি তার আবেদনে আরও বলেন, প্রতি শনিবার তাকে যেন তার ছেলেদের সঙ্গে ফোনালাপ করতে দেওয়ার ব্যবস্থা করে আদালত। এ বিষয়ে তারা যেন কারা কর্তৃপক্ষকে নির্দেশ জারি করে।


বিজ্ঞাপন


এদিকে ‘পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ’ দল জানিয়েছে যে তারা ইমরান খানের জন্য একটি আইনি দলকে নিয়োগ করেছে। এ আইনি দলে আছেন - হামিদ খান, ব্যারিস্টার উমায়ের খান নিয়াজি, ব্যারিস্টার সালমান আকরাম রাজা, ব্যারিস্টার সৈয়দ আলি জাফর, ব্যারিস্টার সালমান সফদার, সরদার লতিফ খান খোসা, শোয়েব শাহিন, ব্যারিস্টার গোহর আলি খান, মালিক বুরহান মোয়াজ্জাম ও শের আফজাল খান মারওয়াত। এ দলের নেতৃত্বে আছেন সিনিয়র অ্যাডভোকেট হামিদ খান। 

সূত্র : ডন

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর