শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ঢাকা

‘৪৯ শতাংশ ইসরায়েলি গাজায় কোনো হামলা চায় না’

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২৭ অক্টোবর ২০২৩, ১২:৪৪ পিএম

শেয়ার করুন:

‘৪৯ শতাংশ ইসরায়েলি গাজায় কোনো হামলা চায় না’
ফিলিস্তিনিরা ইসরায়েলি বোমাবর্ষণের সময় বিধ্বস্ত ভবনগুলোর ধ্বংসস্তূপের মধ্যে বেঁচে থাকা এবং মৃতদেহের সন্ধান করছে। ছবি: এএফপি

প্রায় ৪৯ শতাংশ ইসরায়েলি গাজায় কোনো হামলা চায় না। হিব্রু ভাষার পত্রিকা মারিভ এ খবর দিয়েছে।

এ গণমাধ্যমটির দ্বারা পরিচালিত সর্বশেষ জরিপ অনুসারে, প্রায় অর্ধেক ইসরায়েলি চায় তাদের সরকার গাজা উপত্যকায় আক্রমণ করা বন্ধ রাখুক।


বিজ্ঞাপন


ইসরায়েলের দৈনিক পত্রিকা ‘মারিভ’ প্রায় ৫২২ প্রাপ্তবয়স্ক ইসরায়েলি নাগরিকের ওপর জরিপ করে এ তথ্য দিয়েছে। 

যখন তাদের জিজ্ঞাসা করা হয়েছিল যে ইসরায়েলি সেনাবাহিনীকে অবিলম্বে বড় আকারের স্থল অভিযানে নিয়োজিত করা উচিৎ কিনা। তখন ওই ইসরায়েলি নাগরিকদের ২৯ শতাংশ এ স্থল অভিযানের বিষয়ে সম্মত হন।

অপরদিকে ৪৯ শতাংশ ইসরায়েলি বলেছে যে তারা গাজায় কোনো হামলা চায় না। তারা জানিয়েছেন, এখন অপেক্ষা করাই ভালো হবে। এছাড়া ২২ ইসরায়েলি নাগরিক এ স্থল অভিযানের বিষয়ে কোনো সিদ্ধান্ত দিতে পারেনি।

এর আগে ১৯ অক্টোবরে মারিভ গাজায় ইসরায়েলি অভিযানের বিষয়ে জরিপ চালায়, তখন ৬৫ শতাংশ ইসরায়েলি চেয়েছিল গাজায় একটি বড় স্থল আক্রমণ চালানো হোক।


বিজ্ঞাপন


এ বিষয়ে মারিভ লিখেছে, এটা প্রায় নিশ্চিত যে ফিলিস্তিনে বন্দী থাকা জিম্মিদের বিষয়ে নানান ইতিবাচক তথ্য পাওয়ার পর ইসরায়েলি নাগরিকরা প্রভাবিত হয়েছেন। এটা এখন প্রধান আলোচ্য বিষয়ে পরিণত হয়েছে। এসব বিষয় জনমতের ওপর ব্যাপক প্রভাব ফেলেছে।

সূত্র : আল-জাজিরা

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর