মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

ইসরায়েলে মৃত্যু হাজার ছাড়াল, ফিলিস্তিনে ৮৩০

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০ অক্টোবর ২০২৩, ০৮:৪৭ পিএম

শেয়ার করুন:

ইসরায়েলে মৃত্যু হাজার ছাড়াল, ফিলিস্তিনে ৮৩০
ইসরায়েলে হামাসের হামলা। ছবি: এপি

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজার শাসকগোষ্ঠী ও ফিলিস্তিনি স্বাধীনতা আন্দোলন হামাসের হামলায় ইসরায়েলে নিহতের সংখ্যা হাজার ছাড়িয়েছে। যুক্তরাষ্ট্রে ইসরায়েলি দূতাবাস জানায়, গত শনিবার থেকে এখন পর্যন্ত এক হাজার আট জন নিহত হয়েছেন। অপরদিকে ফিলিস্তিনে ইসরায়েলের হামলায় নিহত বেড়ে ৮৩০ জনে দাঁড়িয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে দূতাবাস জানায়, হামাসের হামলায় তিন হাজার ৪১৮ জনের বেশি ইসরায়েলি নাগরিক আহত হয়েছেন। খবর সিএনএনের


বিজ্ঞাপন


আরও পড়ুন: ফিলিস্তিনকে সব ধরনের সহযোগিতা দিতে প্রস্তুত ইরান

এদিকে, হামাসের হামলার জবাবে ফিলিস্তিনের গাজায় নির্বিচার বিমান হামলা অব্যাহত রেখেছে ইসরায়েলি সেনাবাহিনী। এতে ৮৩০ জন নিহত এবং চার হাজার ফিলিস্তিনি আহত হয়েছেন বলে ফেসবুকে এক পোস্টে জানিয়েছে হামাস পরিচালিত গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) এক বিবৃতিতে জানিয়েছে, মঙ্গলবার গাজার আল-ফুরকান এলাকায় ইসরায়েলি জেট বিমানগুলি ১০০টিরও বেশি লক্ষ্যে আঘাত করেছে।

সোমবার আইডিএফ ফিলিস্তিনের ২৫০ টিরও বেশি লক্ষ্যবস্তুতে আঘাত করে। ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী বলেছে যে, এটি রাফাহ এলাকায় অস্ত্র ও সরঞ্জাম চোরাচালানের জন্য ব্যবহৃত একটি ভূগর্ভস্থ টানেল সহ আঘাত করেছে।

ফিলিস্তিনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ইয়াদ আল-বোজম মঙ্গলবার বলেছেন, গাজা উপত্যকা এবং মিশরের মধ্যে একমাত্র সীমান্ত ক্রসিংয়ে মঙ্গলবার আঘাত হেনেছে ইসরায়েল।

আরও পড়ুন: গাজা অবরোধ আন্তর্জাতিক আইনের লঙ্ঘন: জাতিসংঘ

আইডিএফ গাজার বেসামরিক নাগরিকদের তাদের নিরাপত্তার জন্য অবিলম্বে তাদের আবাসিক এলাকা ত্যাগ করার আহ্বান জানিয়েছে।

একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর