শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

‘ভারত প্রচুর সম্ভাবনাময় একটি দেশ’

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২৩, ০৬:২৮ পিএম

শেয়ার করুন:

‘ভারত প্রচুর সম্ভাবনাময় একটি দেশ’
অল-ইন সামিটে বক্তৃতা করছেন আমেরিকান বিনিয়োগকারী রে ডালিও। ছবি: এএনআই

ভারত প্রচুর সম্ভাবনাময় একটি দেশ বলে জানিয়েছেন আমেরিকান বিনিয়োগকারী রে ডালিও। দ্যা অল-ইন পডকাস্ট দ্বারা পরিচালিত অল-ইন সামিটে বক্তৃতা করতে গিয়ে তিনি বলেছেন, ভারত খুবই গুরুত্বপূর্ণ একটি দেশ। 

মার্কিন ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট সংস্থা ব্রিজওয়াটার অ্যাসোসিয়েটসের প্রতিষ্ঠাতা ও দেশটির শীর্ষ বিনিয়োগকারী হচ্ছেন রে ডালিও। নিজের সংস্থাকে তিনি বিশ্বের অন্যতম বৃহত্তম হেজ ফান্ড হিসেবে গড়ে তুলেছেন। 


বিজ্ঞাপন


সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইউটিউবে প্রদর্শিত পডকাস্টে ডালিও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সাবেক চীনা প্রেসিডেন্ট দেং জিয়াওপিংয়ের সঙ্গে তুলনা করেছেন। তিনি দেশটির ব্যাপক সংস্কার, উন্নয়ন এবং সৃজনশীলতার কথা বলেছেন। 

প্রসঙ্গত, ২০১৪ সালে যখন নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন, তখন ভারত ছিল ১০ তম বৃহত্তম অর্থনীতি। ২০২২ সালে ভারত যুক্তরাজ্যকে ছাড়িয়ে পঞ্চম বৃহত্তম অর্থনীতিতে পরিণত হয়েছে। ভারতীয় অর্থনীতি বর্তমানে পঞ্চম স্থানে রয়েছে এবং মার্কিন যুক্তরাষ্ট্র, চীন, জাপান ও জার্মানির পিছনে রয়েছে।

লস অ্যাঞ্জেলেসের ইউসিএলএ ক্যাম্পাসে রয়েস হলে অল-ইন সামিট ২০২৩-এ ডালিও বলেছিলেন, বিশ্বের শীর্ষ ২২ দেশের প্রবৃদ্ধির হার অনুসারে অনুমান করা যায় যে ভারতের সম্ভাবনা সবচেয়ে বেশি।

এ আমেরিকান বিনিয়োগকারী বলেছেন, ভারত বর্তমানে খুবই গুরুত্বপূর্ণ একটি দেশ। ১৯৮৪ সালে চীন যে অবস্থানে ছিল, ভারত এখন ঠিক ওই অবস্থানে আছে। তিনি জানান, ওই ১৯৮৪ সালেই তিনি চীনে বিনিয়োগ করার জন্য গিয়েছিলেন।


বিজ্ঞাপন


রে ডালিওর মতে, মোদি একজন দেং জিয়াওপিং। তিনি ভারতের অর্থনীতিতে বিশাল সংস্কার কার্যক্রম, উন্নয়ন ও সৃজনশীলতা নিয়ে এসেছেন।

সূত্র : এএনআই

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর