শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪, ঢাকা

ইসরায়েলি হামলায় ৬ ফিলিস্তিনি নিহত

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২৩, ০১:১৭ পিএম

শেয়ার করুন:

ইসরায়েলি হামলায় ৬ ফিলিস্তিনি নিহত
গত বেশ কয়েক দিন ধরে গাজা সীমান্তে বিক্ষোভ দেখাচ্ছেন ফিলিস্তিনিরা। ছবি: এপি

ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীর ও গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় ছয় ফিলিস্তিনি নিহত হয়েছেন। বুধবার ফিলিস্তিনি স্বাস্থ্য কর্মকর্তারা এ তথ্য দিয়েছেন। এটা ভয়াবহ ইসরায়েলি সহিংসতার সর্বশেষ ঘটনা। এক বছরেরও বেশি সময় ধরে এই অঞ্চলে তীব্র সংঘাত চলছে।

মঙ্গলবার গভীর রাতে জানা গিয়েছিল যে ইসরায়েলি হামলায় চার ফিলিস্তিনি মারা গেছেন। কিন্তু বুধবার ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, পশ্চিম তীরের উত্তরাঞ্চলে জেনিন শরণার্থী শিবিরে ইসরায়েলি অভিযানে চারজন ফিলিস্তিনি নিহত হয়েছেন। সেখানে আরও ৩০ জন আহত হয়েছেন। এছাড়া একটি পৃথক শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় এক ফিলিস্তিনি নিহত হয়েছেন।


বিজ্ঞাপন


আরও পড়ুন: ইসরায়েলকে কঠোর জবাব দেওয়ার হুঁশিয়ারি দিলো ইরান

ফিলিস্তিনি কর্মকর্তারা জানিয়েছেন, ইসরায়েলের সেনাদের গুলিতে গাজা উপত্যকায় আরও এক ফিলিস্তিনি মারা গেছেন।

তবে ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় নিহত সব ফিলিস্তিনির পরিচয় জানাতে পারেনি। তবে, গাজা উপত্যকায় নিহত ২৫ বছর বয়সী ফিলিস্তিনি যুবকের নাম ইউসেফ সালেম রাদওয়ান বলে উল্লেখ করা হয়েছে।

ইসরায়েলি সেনারা রাদওয়ানের মাথায় গুলি করলে তার খুলি উড়ে যায়। এ সময় অনেক ফিলিস্তিনি গুলিতে আহত হন, যাদের মধ্যে অন্তত একজনের অবস্থা আশঙ্কাজনক।


বিজ্ঞাপন


আরও পড়ুন: ৫ ফিলিস্তিনি নারীকে বিবস্ত্র করে তল্লাশির ঘটনায় জাতিসংঘ যা বললো

ইসরায়েলি কারাগারে আটক ফিলিস্তিনি বন্দীদের সঙ্গে দুর্ব্যবহার এবং ইহুদি বসতি স্থাপনকারীদের হাতে আল-আকসা মসজিদের অবমাননার প্রতিবাদে গত বেশ কয়েক দিন ধরে গাজা সীমান্তে বিক্ষোভ দেখাচ্ছেন ফিলিস্তিনিরা। মঙ্গলবার খান ইউনুস সীমান্তে সেই বিক্ষোভকারীদের ওপর গুলি চালায় ইসরায়েলি সেনারা। এছাড়া পশ্চিম তীরে গত দেড় বছরে ইসরায়েল এবং ফিলিস্তিনিদের মধ্যে মারাত্মক সহিংসতার ঘটনা সংঘটিত হয়েছে। এর আগে গত দুই দশকে এমন তীব্র সংঘাত দেখা যায়নি।

সূত্র : এপি, ওয়াফা নিউজ

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর