শুক্রবার, ১ মার্চ, ২০২৪, ঢাকা

ব্রিটিশ কাউন্সিল আইইএলটিএস পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা

অভিবাসন ডেস্ক
প্রকাশিত: ১৭ মার্চ ২০২৩, ০২:৩৬ পিএম

শেয়ার করুন:

ব্রিটিশ কাউন্সিল আইইএলটিএস পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা

ব্রিটিশ কাউন্সিলের আইইএলটিএস ২০২২-২৩ এর পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে। প্রতিযোগিতামূলক আবেদন প্রতিক্রিয়ার মধ্য দিয়ে এ পুরস্কারের জন্য বাংলাদেশ থেকে সাত জন বিজয়ী নির্বাচিত করা হয়।

বৃহস্পতিবার (১৬ মার্চ) ব্রিটিশ কাউন্সিল থেকে দেয়া এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।


বিজ্ঞাপন


বিজয়ীরা হলেন— সোয়াবিবা সোয়াদ, ইতমাম মির্জা, কাজী রাকিব হাসান, সাজিদ আই আউয়াল, জয়শ্রী চৌধুরী, জাকিয়া নিশাত এবং আহমেদ আল মাহবুব তালুকদার।

বিশ্বের বিভিন্ন ইংরেজি ভাষা-ভাষী বিদ্যালয়ে উচ্চশিক্ষা গ্রহণের ক্ষেত্রে আইইএলটিএস পরীক্ষার্থীদের সহায়তা করতে এ পুরস্কার দেয়া হয়। উচ্চশিক্ষা গ্রহণের স্বপ্ন বাস্তবায়নে তাদের এই পুরস্কারের মাধ্যমে ৩ হাজার পাউন্ড (৩ লাখ ৯০ হাজার টাকা) আর্থিক সহায়তা পাবেন।

এ বিষয়ে ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর টম মিশসা বলেন, ‘বাংলাদেশ থেকে যারা এ বছর আইইএলটিএস পুরস্কার পেয়েছেন, তাদের অভিনন্দন। শিক্ষার্থীদের বিশ্বসেরা বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষা গ্রহণে সহায়তার পাশাপাশি আইইএলটিএস পুরস্কার তাদের নতুন দেশ ভ্রমণের, নতুন সংস্কৃতির সাথে পরিচিত হওয়ার এবং বৈশ্বিক আইইএলটিএস কমিউনিটির অংশ হওয়ার সুযোগ করে দিবে।’

বাংলাদেশ, কলম্বিয়া, ঘানা, কেনিয়া, নাইজেরিয়া ও দক্ষিণ আফ্রিকা – এ ছয়টি দেশের আইইএলটিএস পরীক্ষার্থীদের জন্য এ বছরের প্রতিযোগিতা উন্মুক্ত ছিল।


বিজ্ঞাপন


বাংলাদেশের আবেদনকারীরা পুরস্কার ও আবেদন প্রক্রিয়াসহ এ সংশ্লিষ্ট বিষয়ে জানতে এই লিংকে ক্লিক করুন।

এমএইচটি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর