সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

দার্জিলিং ভ্রমণ: টয় ট্রেনে জয় রাইডের সুযোগ বাড়ল

ফিচার ডেস্ক
প্রকাশিত: ০২ মার্চ ২০২৩, ০৯:২২ এএম

শেয়ার করুন:

দার্জিলিং ভ্রমণ: টয় ট্রেনে জয় রাইডের সুযোগ বাড়ল

দক্ষিণ এশিয়ার ভ্রমণপিপাসুদের পছন্দের ভ্রমণ গন্তব্য ভারতের দার্জিলিং। সেখানকার পাহাড়ি উপত্যকা, চা বাগান আর মনোমুগ্ধকর প্রাকৃতিক পরিবেশ সবাইকে মুগ্ধ করে। যারা শিগগিরই দার্জিলিং ভ্রমণে যাবেন বলে ঠিক করছেন তাদের জন্য সুখবর! পর্যটকদের কথা চিন্তা করে চারটি নতুন জয়রাইড চালানোর সিদ্ধান্ত নিয়েছে দার্জিলিং হিমালয়ান রেলওয়ে। 

দার্জিলিং ও ঘুম রুটে ডিজেল ইঞ্জিনে স্পেশাল টয় ট্রেন জয়রাইড চলবে ১ মার্চ থেকে ৩০ জুন পর্যন্ত। 


বিজ্ঞাপন


toy trainশীত মৌসুম বিদায় নিলেও কয়েকদিন ধরেই দার্জিলিংয়ে তুষারপাত হচ্ছে। যা দেখতে বিভিন্ন দেশের পর্যটকরা ভিড় করছেন। একারণেই বাড়তি জয়রাইড চালানোর সিদ্ধান্ত নিল দার্জিলিং হিমালয়ান রেলওয়ে। কারণ মার্চে পরীক্ষা শেষ হতেই পাহাড়ে পর্যটকদের আনাগোনা শুরু হয়ে যাবে। আর পাহাড়ে পর্যটক এলেই তারা একবার হলেও টয় ট্রেন চড়বেই। তাই সকলের সুবিধার্থে সংখ্যা বাড়ানো হল। 

এখন প্রতিদিন দার্জিলিং ও ঘুমের মধ্যে ৮টি জয়রাইড চলে। তা এবার বেড়ে হচ্ছে ১২টি।

toy train

এই চারটি স্পেশাল জয়রাইডে থাকছে তিনটি করে ফার্স্ট ক্লাস চেয়ার কার। দুইটি কোচ ৩০ আসন বিশিষ্ট ও একটি কোচে ২৯ আসন রয়েছে। 


বিজ্ঞাপন


দার্জিলিংয়ের উত্তর-পূর্ব সীমান্ত রেলের জনসংযোগ কর্মকর্তা সব্যসাচী দে বলেন, পর্যটকদের চাহিদা মেটাতে রেল সবসময় তৎপর। তাই আমরা চারটি বাড়তি টয় ট্রেন জয়রাইড চালাচ্ছি। তবে নিউজলপাইগুড়ি থেকে এসি স্পেশাল টয় ট্রেনে যাত্রী না হওয়ায় তা বাতিল করে দেওয়া হলো। আমরা চাই প্রতিটি পর্যটক যাতে টয় ট্রেন চড়ার স্বাদ পায়। তাই জয়রাইড বাড়ানো হয়েছে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর