শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

কানাডার ম্যানিটোবা কাজের জন্য ১০৩০ অভিবাসীকে আমন্ত্রণ জানাল

প্রবাস ডেস্ক
প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২২, ১১:৫৯ এএম

শেয়ার করুন:

কানাডার ম্যানিটোবা কাজের জন্য ১০৩০ অভিবাসীকে আমন্ত্রণ জানাল

কানাডায় ১৭ মাসের মধ্যে সবচেয়ে বড় অভিবাসন ড্র অনুষ্ঠিত হয়েছে। ম্যানিটোবা প্রাদেশিক মনোনীত প্রোগ্রামে দক্ষ শ্রমিক নিতে বিদেশি স্ট্রিমের মাধ্যমে ১০৩০ জনকে আমন্ত্রণপত্র ইস্যু করা হয়েছে। 

১৫ ডিসেম্বর হওয়া এই ড্রতে ম্যানিটোবা পিএনপি পয়েন্ট সিস্টেমে ন্যূনতম ৬০০ পয়েন্ট প্রয়োজন। প্রদেশটি জানিয়েছে, আমন্ত্রণগুলোর মধ্যে ৬৫৬টি এক্সপ্রেস এন্ট্রি প্রার্থীদের।


বিজ্ঞাপন


canada

ম্যানিটোবার এসডাব্লিউ স্ট্রিম একটি এক্সপ্রেস এন্ট্রি বিভাগ। যা উভয় প্রদেশটির সবচেয়ে জরুরিভিত্তিতে কর্মী প্রয়োজন এমন বিভাগগুলোকে প্রাধান্য দেয়।

প্রাদেশিক নমিনি প্রোগ্রাম (পিএনপি) হলো অর্থনৈতিক শ্রেণির অভিবাসীদের কানাডায় যাওয়ার পরবর্তী সাধারণ উপায়। কানাডা প্রায় প্রতিটি প্রদেশ এবং অঞ্চল পিএনপি পরিচালনা করে। প্রত্যেকের নিজস্ব নির্বাচনের মানদণ্ড রয়েছে যা তাদের এখতিয়ারের শ্রম বাজারের প্রয়োজনের সঙ্গে সামঞ্জস্য করে। 

সফল আবেদনকারীরা একটি প্রাদেশিক মনোনয়ন প্রশংসাপত্র পান। তারপর তারা স্থায়ীভাবে আবাসনের আবেদনপত্রের সঙ্গে প্রশংসাপত্র আইআরসিসিতে জমা দেন।


বিজ্ঞাপন


canadaআপনি যদি এক্সপ্রেস এন্ট্রির জন্য যোগ্য হন তবে এক্সপ্রেস এন্ট্রি প্রোফাইল জমা দেওয়া ভালো উপায় হতে পারে। যদি কেউ এক্সপ্রেস এন্ট্রিতে জায়গা করে নিতে পারেন তবে তিনিঅন্য কোনো প্রদেশ থেকেও ডাক পেতে পারেন। এক্ষেত্রে এক্সপ্রেস এন্ট্রিতে যোগ্যতা অর্জন করায় বাড়তি পয়েন্ট যোগ হবে। 

একে/এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর