শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

ডেঙ্গুতে দুইজনের মৃত্যু, হাসপাতালে ১৪৭ রোগী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ জুন ২০২৩, ০৬:৪৫ পিএম

শেয়ার করুন:

ডেঙ্গুতে দুইজনের মৃত্যু, হাসপাতালে ১৪৭ রোগী

দেশে ডেঙ্গুজ্বরে আক্রান্তের সংখ্যা আবারও বাড়ছে। এডিস মশাবাহিত এই ভাইরাসটিতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ের মধ্যে সংক্রমিত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ১৪৭ জন। এনিয়ে দেশের সরকারি-বেসরকারি বিভিন্ন হাসপাতালে ভর্তি ডেঙ্গুরোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪৮০ জনে।

বুধবার (৭ জুন) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞাপন


প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার (৭ জুন) একই সময়ের মধ্যে ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি ভর্তি হন ১৪৭ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ১২৭ জন ও ঢাকার বাইরের ২০ জন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে— চলতি বছরের ১ থেকে ৭ জুন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২ হাজার ৭২০ জন। তাদের মধ্যে রাজধানীর সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছে ১ হাজার ৯৯৭ জন। আর ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ভর্তি হয়েছে ৭২৩ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ২ হাজার ২২১ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ১ হাজার ৫৭১ জন এবং ঢাকার বাইরে ৬৫০ জন। 

২০২২ সালে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন দেশের ইতিহাসের সর্বোচ্চ ২৮১ জন। বছরের শেষ মাস ডিসেম্বরে ডেঙ্গুতে ২৭ জনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে আলোচ্য বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন।


বিজ্ঞাপন


২০২০ সালে করোনা মহামারিকালে ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ সালে সারাদেশে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর দেশব্যাপী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১০৫ জনের মৃত্যু হয়েছিল।

এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর