শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

দুই মাস পর করোনায় একদিনে ২ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২ জুন ২০২৩, ০৫:৩৫ পিএম

শেয়ার করুন:

দুই মাস পর করোনায় একদিনে ২ জনের মৃত্যু
ফাইল ছবি।

ভ্যাকসিন কার্যক্রম জোরদারে দেশজুড়ে বৈশ্বিক মহামারি করোনার সংক্রমণে নিম্নমুখী ধারা অব্যাহত রয়েছে। তবে গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে দীর্ঘ দুই মাস পর ফের দুজনের মৃত্যুর খবর দিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

সবশেষ গত ২৮ মার্চ ভাইরাসটিতে একজনের মৃত্যু হয়েছিল। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৪৪৮ জনে। এছাড়া গত একদিনে নমুনা পরীক্ষায় ৮৯ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে।


বিজ্ঞাপন


শুক্রবার (২ জুন) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ২৪ ঘণ্টায় দেশের সরকারি-বেসরকারি ৮৮৫টি ল্যাবে ১ হাজার ৫০৯টি নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে আগের কিছুসহ পরীক্ষা করা হয় মোট ১ হাজার ৫১৫টি নমুনা। পরীক্ষায় ৮৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৩৯ হাজার ৫০৬ জনে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার দাঁড়িয়েছে শতকরা ৫ দশমিক ৮৭ ভাগ। এ নিয়ে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ২২ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৮ দশমিক ৩৭ ভাগ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৪ ভাগ।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১২ জন। এ নিয়ে ভাইরাসটি থেকে সেরে ওঠা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল  ২০ লাখ ৬ হাজার ৩১৩ জনে।


বিজ্ঞাপন


২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস সময়ের ব্যবধানে পৃথিবীজুড়ে মহামারিতে রূপ নেয়। বাংলাদেশে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এর ১০ দিনের মাথায় ওই বছরের ১৮ মার্চ দেশে করোনায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। এরমধ্যে গত বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর