বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

সিনিয়র গ্রেডে ১২৬ চিকিৎসকের পদোন্নতি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৩ মে ২০২৩, ০৮:৩১ পিএম

শেয়ার করুন:

সিনিয়র গ্রেডে ১২৬ চিকিৎসকের পদোন্নতি

দেশের বিভিন্ন স্বাস্থ্য সেবাধর্মী প্রতিষ্ঠানে কর্মরত ১২৬ জন চিকিৎসককে সিনিয়র স্কেল বা ষষ্ঠ গ্রেডে পদোন্নতি দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

মঙ্গলবার (২৩ মে) মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের পারসোনেল-২ শাখার সহকারী সচিব এম কে হাসান জাহিদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাদের এই পদোন্নতি দেওয়া হয়।


বিজ্ঞাপন


এতে বলা হয়, ‘চাকরি আদেশ, ২০১৫ এর অনুচ্ছেদ-৭(২); জাতীয় বেতন স্কেল- ২০১৫ এর স্পষ্টীকরণের বিষয়ে অর্থ বিভাগ, অর্থ মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত ২১ সেপ্টেম্বর, ২০১৬ তারিখে ০৭.০০.০০০.১৬১.০০.০০২.১৬ (অংশ)-১)-২৩২ সংখ্যক পরিপত্র মোতাবেক বিসিএস স্বাস্থ্য ক্যাডার ও স্বাস্থ্য সার্ভিসের ১২৬ জন চিকিৎসক তাঁর নামের পার্শ্বে উল্লিখিত উচ্চতর ষষ্ঠ গ্রেডে মঞ্জুর করা হলো।’

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, পদায়ন পাওয়া কর্মকর্তারা অর্থ বিভাগ থেকে জারিকৃত সর্বশেষ নির্দেশনা অনুযায়ী আর্থিক সুবিধাদি প্রাপ্য হবেন। এ বিষয়ে ভবিষ্যতে উচ্চ আদালতে কোনো নেতিবাচক সিদ্ধান্ত হলে বা কোনোপ্রকার অডিট আপত্তি কিংবা অর্থ বিভাগ থেকে কোনো আদেশ হলে উচ্চতর স্কেল গ্রহণকারী সংশ্লিষ্ট কর্মকর্তারা অতিরিক্ত উত্তোলিত বা আহরিত অর্থ সরকারি কোষাগারে ফেরত প্রদানে বাধ্য থাকবেন বলেও প্রজ্ঞাপনে উল্লেখ রয়েছে।

মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের পারসোনেল-২ শাখা থেকে জারি করা ওই আদেশের অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ও প্রশাসন বিভাগের পরিচালক, অধিদফতরের বিভাগীয় পরিচালক এবং স্বাস্থ্যমন্ত্রীর একান্ত সচিবসহ সংশ্লিষ্ট সকলকে পাঠানো হয়েছে।

এমএইচ/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর