বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

বৈকালিক সেবায় অধিক রোগী দেখার তাগিদ বিএসএসএমইউ ভিসির

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১ এপ্রিল ২০২৩, ০১:০১ পিএম

শেয়ার করুন:

বৈকালিক সেবায় অধিক রোগী দেখার তাগিদ বিএসএসএমইউ ভিসির

দীর্ঘদিন ধরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বৈকালিক স্পেশালাইজড বহির্বিভাগ সেবা চালু রয়েছে। এ সেবা আরও জোরদার ও আস্থা বাড়াতে চিকিৎসকদের অধিকসংখ্যক রোগী দেখার তাগিদ দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

শনিবার (১ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে সকল বিভাগীয় প্রধান ও ডিনদের সাথে শিক্ষা, চিকিৎসাসেবাসহ বিভিন্ন বিষয় নিয়ে এক মতবিনিময় সভায় এই নির্দেশ দেন তিনি।


বিজ্ঞাপন


বিএসএমএমইউ উপাচার্য বলেন, বৈকালিক সেবায় বহির্বিভাগে স্পেশালাইজড আউটডোরে যত বেশি সম্ভব রোগী দেখবেন। যাতে বহির্বিভাগে আসা রোগীদের কেউ ফেরত যেতে না হয়। 

এ সময় তিনি বিশ্ববিদ্যালয়ের এফ ব্লকের রেডিওলজি অ্যান্ড ইমেজিং বিভাগে ভিড় এড়াতে এমআরআই, সিটিস্ক্যানের জন্য সুপার স্পেশালাইজড হাসপাতালের বহির্বিভাগে যাওয়ার জন্য রোগীদের পরামর্শ দেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগে দায়িত্বপালনরত মেডিকেল অফিসারদের বিভিন্ন ওষুধ কোম্পানির রিপ্রেজেন্টেটিভদের বিষয়েও সতর্ক করেন।

সভায় অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. এ কে এম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, ডীন অধ্যাপক ডা. মাসুদা বেগম ও প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল প্রমুখ উপস্থিত ছিলেন।

এমএইচ/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর