শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিএসএমএমইউতে লাইনে দাঁড়াতে হবে না গর্ভবতীদের

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ মার্চ ২০২৩, ০৯:১৮ পিএম

শেয়ার করুন:

বিএসএমএমইউতে লাইনে দাঁড়াতে হবে না গর্ভবতীদের

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বহির্বিভাগে সেবা নিতে গর্ভবতী নারীদের কোনো সিরিয়াল নিতে হবে না বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। অগ্রাধিকার ভিত্তিতে তারা সব সেবা পাবেন।

বুধবার (২২ মার্চ) বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ ইনফরমেট্রিকস বিভাগে অনুষ্ঠিত দুই দিনব্যাপী ‘থিংকিং কোয়ালিটিভলি ফান্ডামেন্টালস অব কোয়ালিটিভ অ্যান্ড ইথ্নোগ্রাফিক রিসার্চ’ শীর্ষক কর্মশালার সমাপনী দিনে অংশগ্রহণকারী শিক্ষকদের সার্টিফিকেট বিতরণকালে তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


বিএসএমএমইউ উপাচার্য বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে প্রবীণ ও বীর মুক্তিযোদ্ধাদের মতো বহির্বিভাগে সেবা পাবেন গর্ভবতী নারীরা। এখন থেকে মায়েদের কোনো সিরিয়াল লাগবে না। তাদের অগ্রাধিকার ভিত্তিতে সেবা প্রদানের উদ্যোগ নেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের মানোন্নয়নের বিষয়ে তিনি বলেন, বিএসএমএমইউর শিক্ষা, সেবা ও গবেষণার মানোন্নয়নের আমি ও বর্তমান প্রশাসন সবার মতামত গুরুত্বের সাথে গ্রহণ করি। সবার লিখিত পরামর্শ, অভিযোগ ও অনুযোগ আমাকে দেবেন। আমি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব। কারণ এ বিশ্ববিদ্যালয়টি সবার। সবার সহযোগিতা পেলে এর মানোন্নয়ন সম্ভব।

এ সময় একার পক্ষে বিশ্ববিদ্যালয়ের কোনো উন্নয়ন সম্ভব নয় বলেও জানান অধ্যাপক শারফুদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে যুক্তরাজ্যের সাস্সেক্স বিশ্ববিদ্যালয়ের গ্লোবাল হেল্থ অ্যান্ড ইনফেকশন বিভাগের অধ্যাপক শাহাদুজ জামানসহ পাবলিক হেলথ ইনফরমেট্রিকস বিভাগসহ বিভিন্ন বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন


এমএইচ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর