রোববার, ১৪ জুলাই, ২০২৪, ঢাকা

হেমাটোলজি সোসাইটি অব বাংলাদেশের নতুন কমিটির অভিষেক

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২২ মার্চ ২০২৩, ০৮:৪১ পিএম

শেয়ার করুন:

হেমাটোলজি সোসাইটি অব বাংলাদেশের নতুন কমিটির অভিষেক

রক্তরোগ বিশেষজ্ঞ চিকিৎসকদের সংগঠন ‘হেমাটোলজি সোসাইটি অব বাংলাদেশের’ নতুন কমিটির নবনির্বাচিত নির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়েছে। ২০২৩-২০২৫ সেশনের জন্য নতুন কমিটির অভিষেকের পাশাপাশি বৈজ্ঞানিক সেমিনারও অনুষ্ঠিত হয়।

বুধবার (২২মার্চ) ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী হলে অনুষ্ঠিত হয় বৈজ্ঞানিক সেমিনার।


বিজ্ঞাপন


সেমিনারে রক্তরোগ নিয়ে বিশেষজ্ঞ চিকিৎসকরা রক্তরোগ ও রক্ত ক্যান্সারের চিকিৎসায় নিজেদের আরও বেশি দক্ষ ও নিবেদিত করে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। সেইসঙ্গে এই খাতে সরকারের অধিকতর মনোযোগ কামনা করেন।

সেমিনারে সভাপতিত্ব করেন ব্রিগেডিয়ার জেনারেল অধ্যাপক ডা. জাহিদ মাহমুদ। আর প্রবন্ধ উপস্থাপন করেন ডা. ইসমত আরা, ডা. পাপড়ি নাসরিন, ডা. মারুফ রেজা কবির, ডা. শহীদুল ইসলাম শিকদার রুমি ও ডা. সুহাত ফুসরান।

পরে অনুষ্ঠিত হয় কমিটির অভিষেক অনুষ্ঠান। এ সময় নতুন নেতাদের শপথবাক্য পাঠ করানো হয়।

অভিষেক অনুষ্ঠানে বক্তব্য দেন বিদায়ী সভাপতি অধ্যাপক ডা. আব্দুল আজিজ। আর স্বাগত বক্তব্য দেন বিদায়ী সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. সিরাজুল ইসলাম।


বিজ্ঞাপন


সভাপতির বক্তব্য দেন হেমাটোলজি সোসাইটি অব বাংলাদেশের নবনির্বাচিত সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ডা. এ. কে মো. মোস্তফা আবেদিন (অব.)।

অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মাহবুবুর রহমান।

অনুষ্ঠানে আগত সবাইকে ধন্যবাদ জানান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. মাসুদা বেগম।

এক নজরে পুরো কমিটি

সভাপতি বিগ্রে. জেনা. (অব.) এ কে মো. মোস্তফা আবেদীন, সহ-সভাপতি বিগ্রেডিয়ার জেনারেল ডা. হক মাহফুজ, ডা. মো. রফিকুজ্জামান খান, সাধারণ সম্পাদক ডা. মোহাম্মদ আলী, ‍যুগ্ম সাধারণ সম্পাদক ডা. এ কে এম মইনুল ইসলাম, ডা. মোহাম্মদ ওয়াসিম, কোষাধ্যক্ষ ডা. মো. আদনান হাসান মাসুদ, সাংগঠনিক সম্পাদক ডা. মির্জা গোলাম সারওয়ার, বিজ্ঞান বিষয়ক সম্পাদক ডা. মাফরুহা আক্তার, আন্তর্জাতিক সম্পাদক ডা. হুমায়রা নাজনীন, প্রচার ও প্রকাশনা সম্পাদক ডা. খাজা আমিরুল ইসলাম, দফতর সম্পাদক ডা. নাসীব মুহাম্মদ ইরশাদুল্লাহ, সদস্য ডা. জুলফিয়া জিনাত চৌধুরী, ডা. আবদুল্লাহ আল মোছাব্বির, ডা. মোহাম্মদ নজমুল ইসলাম, ডা. মো. মারুফ আল হাসান, ডা. মো. আরিফ উর রহমান, ডা. এ কিউ এম আশরাফুল হক ও ডা. নিশাত মেহজাবিন।

এছাড়াও দুজন কোঅপ্ট সদস্য করা হয়েছে অধ্যাপক ডা. মাসুদা বেগম ও ডা. শফিউর রহমানকে। আর পদাধিকারবলে গত কমিটির সভাপতি ডা. মো. আব্দুল আজিজ ও সাধারণ সম্পাদক ডা. মো. সিরাজুল ইসলাম এই কমিটির সদস্য হিসেবে থাকবেন।

বিইউ/এমআর

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর