শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

পরামর্শ পেলেন তিন শতাধিক বাতের রোগী 

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩, ০১:৩৪ এএম

শেয়ার করুন:

পরামর্শ পেলেন তিন শতাধিক বাতের রোগী 
ছবি : ঢাকা মেইল

বাতের ব্যথার কষ্টে ভোগা মানুষের পাশে দাঁড়াতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প করেছে প্রফেসর নজরুল রিউমাটোলজি ফাউন্ডেশন অ্যান্ড রিসার্চ ট্রাস্ট (পিএনআরএফআর)। 

পিএনআরএফআর এবং ইউএসপি ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে কুমিল্লার গৌরীপুরে ইউনিটি স্কলাস্টিকা স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে ফ্রী মেডিকেল ক্যাম্পে প্রায় ৩ শতাধিক বাত-ব্যথায় আক্রান্ত রোগীদের মধ্যে ফ্রী ব্যবস্থাপত্র ও দেড় লক্ষাধিক টাকার ওষুধ বিতরণ করা হয়।


বিজ্ঞাপন


প্রফেসর নজরুল রিউমাটোলজি ফাউন্ডেশন এন্ড রিসার্চ ট্রাস্টের (পিএনআরএফআর) চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. নজরুল ইসলামের নেতৃত্বে ১০ জন বিশেষজ্ঞ চিকিৎসকদল দিনভর রোগীদের চিকিৎসা পরামর্শ দেন।

cumilla

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এশিয়া প্যাসিফিক লীগ অব এসোসিয়েশনস ফর রিউমাটোলজি’র মহাসচিব, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের রিউমাটোলজি বিভাগে শিক্ষক অধ্যাপক ডা. মো. নজরুল ইসলাম, শমরিতা মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ও বাতব্যথা বিশেষজ্ঞ ডা. নীরা ফেরদৌস, পিএনআরএফআর এর মহাসচিব ড. পিযুষ কান্তি বিশ্বাস, কার্যনির্বাহী সদস্য মো. এনামুল করিম, মো. খোকন, এম এফ ইসলাম মিলন প্রমুখ।

ইউএসপি ফাউন্ডেশনের পক্ষে মহাসচিব মো. আমির হোসাইন, পরিচালক মো. ইয়াকুব আলী, সেলিম তালুকদার, দেলোয়ার হোসেন, ইউনিটি স্কলাস্টিকা স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল মো. রুহুল আমিন প্রমুখ  উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন


এসময় অধ্যাপক ডা. মো. নজরুল ইসলাম বলেন, গৌরীপুরের মানুষের ভালবাসায় আমি মুগ্ধ, অভিভূত। 

তিনি গৌরীপুরের বাত-ব্যথায় আক্রান্ত মানুষের স্বাস্থ্যসেবায় পিএনআরএফআর ট্রাস্টের একটি সেন্টার প্রতিষ্ঠায় ইউএসপি ফাউন্ডেশনকে এগিয়ে আসার আহ্বান জানান।

পিএন আরএফ আর মহাসচিব ড. পিযুষ কান্তি বিশ্বাস বলেন, সামাজিক দায়িত্ববোধ থেকে বাত ব্যথার রোগীদের জন্য ১০০ বিঘা জমির উপরে হাসপাতাল নির্মাণের লক্ষ্যে আমাদের ফাউন্ডেশন কাজ করছে, কল্যাণমূলক এই কর্মসূচীতে আপনারাও শামিল হতে পারেন।

ইউএসপি ফাউন্ডেশনের মহাসচিব মো. আমির হোসাইন বলেন, আমরা পিএনআরএফআর ট্রাস্টের সাথে কাজ করতে চাই এবং অধ্যাপক ডা. মো. নজরুল ইসলামকে গৌরীপুরবাসীকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও ঔষধ প্রদানের জন্য আমাদের ফাউন্ডেশনের পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি।

'ফ্রী মেডিকেল ক্যাম্প' এর অন্যতম আয়োজক এম এফ ইসলাম মিলন বলেন, এই অনুষ্ঠানের মাধ্যমে প্রফেসর নজরুল রিউমাটোলজি ফাউন্ডেশন (পিএনআরএফআর) এবং ইউএসপি ফাউন্ডেশনের মধ্যে একটি সুদূরপ্রসারী সেতুবন্ধন তৈরী হয়েছে। আগামীদিনে গৌরীপুরবাসীকে আরও বেশী স্বাস্থ্যসেবা প্রদানের নতুন দ্বার উন্মোচিত হলো।

তিনি এই গুরুত্বপূর্ণ প্রোগ্রাম বাস্তবায়নে যারা আর্থিকভাবে সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
 
বিইউ/

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর