সোমবার, ৪ মার্চ, ২০২৪, ঢাকা

মুগদা হাসপাতালে ভিন্ন রকম শিশু দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৭ মার্চ ২০২৩, ০৮:৪৫ পিএম

শেয়ার করুন:

মুগদা হাসপাতালে ভিন্ন রকম শিশু দিবস উদযাপন

ক্যানুলা হাতে ছবি আঁকছে শিশুরা। কারো টায়ফয়েড, কারো বা জন্ডিস; কিন্তু ছবি আকার উৎসাহে একটুও কমতি নেই।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে হাসপাতালে ভর্তি শিশুদের নিয়ে এমন এক অনবদ্য আয়োজন করেছে রাজধানীর মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতাল।


বিজ্ঞাপন


বৃহস্পতিবার (১৬ মার্চ) শিশু বিভাগের উদ্যোগে হাসপাতালে ভর্তি তিন থেকে ১৪ বছর বয়সী শিশুদের নিয়ে এক ভিন্ন ধরনের চিত্র অংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়। পরে শুক্রবার (১৭ মার্চ) তাদের হাতে তুলে দেওয়া হয় পুরস্কার।

M2

প্রতিযোগিতা সংশ্লিষ্টরা জানান, বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে হাসপাতালের শিশু বিভাগের উদ্যোগে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে টায়ফয়েড, জন্ডিসসহ বিভিন্ন রোগ নিয়ে ভর্তি তিন থেকে ১৪ বছর বয়সী শিশুরা অংশগ্রহণ করে। পরে ১৭ মার্চ ডা. আবু সাঈদ শিমুলের পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. নিয়াতুজ্জামান, অধ্যক্ষ অধ্যাপক মোস্তাফিজুর রহমান, শিশু বিভাগের প্রধান অধ্যাপক ডা. মো. সেলিম।

এতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কারপ্রাপ্তদের দেওয়া হয়েছে ক্রেস্ট। এছাড়া বাকি ৩১ জন প্রতিযোগীর সবাইকেই দেওয়া হয় বই, চকলেট আর খেলনা।


বিজ্ঞাপন


M3

এ বিষয়ে হাসপাতাল পরিচালক বলেন, চিত্র অংকন প্রতিযোগিতা নিয়ে নিজেদের অসুস্থতা ভুলে গত কয়েক দিন ধরে ওয়ার্ডের শিশুদের মাঝে সে কী উৎসাহ! তাদের এই উৎসাহ দেখে নিজের অজান্তেই চোখে পানি চলে আসে। উপহার পেয়ে ওরা সবাই খুশি। তাদের দেখে বিশ্বাস করতে শিখি, এদের হাতে পথ হারাবে না বাংলাদেশ।

এমএইচ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর