জাতীয় শিশু দিবসে ইনসাফ বারাকায় ৫২৮ জনকে বিনামূল্যে চিকিৎসা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৭ মার্চ ২০২৩, ০৮:১৮ পিএম
জাতীয় শিশু দিবসে ইনসাফ বারাকায় ৫২৮ জনকে বিনামূল্যে চিকিৎসা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ইনসাফ বারাকাহ কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতালের উদ্যোগে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। এতে বিভিন্ন বিষয়ে বিশেষজ্ঞ চিকিৎসকরা ৫২৮ জন রোগীকে বিনামূল্যে চিকিৎসা পরামর্শ দেন। এছাড়া ১০ জন শিশুকে বিনামূল্যে সুন্নতে খৎনা করা হয়েছে।

শুক্রবার (১৭ মার্চ) সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই ক্যাম্প অনুষ্ঠিত হয়। সকাল ১১টায় মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার এইচ এম আজিমুল হক।

হাসপাতাল সূত্রে জানা যায়, ক্যাম্পটিতে সকাল ৯টা থেকে বিকেল ৬টা পর্যন্ত হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকরা তাদের চেম্বারে বিনামূল্যে রোগী দেখেন। একইসঙ্গে হেলথ চেক-আপসহ প্যাথলজি পরীক্ষায় মেডিকেল ক্যাম্প উপলক্ষে বিশেষ ছাড় দেওয়া হয়। দেশের বিভিন্ন এলাকা থেকে আসা মোট ৫২৮ জন রোগী ফ্রি মেডিকেল ক্যাম্পের সেবা গ্রহণ করেন। 

এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বারাকাহ ফাউন্ডেশনের সহযোগিতায় ১০ জন শিশুর ফ্রি সুন্নতে খৎনা করা হয়।

হাসপাতালের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. আলতাফ হোসেন বলেন, আজ ১৭ মার্চ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন। প্রতি বছর এই দিনে বিভিন্ন আয়োজন করি আমরা। এছাড়াও পবিত্র রমজান মাস উপলক্ষে মাত্র ১ হাজার টাকায় আল্ট্রাসনোগ্রাম, ইসিজি, সিবিসি, সিরাম ক্রিটিনিন, আরবিএস, ইউরিন আর/ই পরীক্ষা ও প্যাকেজে অপারেশনে বিশেষ মূল্য ছাড় দেওয়া হবে।

এই আয়োজনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, হাতিরঝিল ও রমনা থানা আওয়ামী লীগের সভাপতি মোখলেসুর রহমান, হাতিরঝিল থানার পরিদর্শক (অপারেশন) আব্দুল কুদ্দুস ও ইনসাফ বারাকাহ কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. সৈয়দ আফজালুল করিম, হাসপাতালের জেনারেল ম্যানেজার মোজাফফর হাসান খান মজলিশ, অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার মো. হাফিজুর রহমান, ফ্রি মেডিকেল ক্যাম্প সদস্য সচিব নজরুল ইসলাম শাওন, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (গণমাধ্যম ও বিপণন) এইচ এম দুলাল, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার আব্দুল কুদ্দুস, ইউসুফ আলী, হিরো মিয়া ও মোস্তাক আহম্মেদ প্রমুখ।

এমএইচ/এইউ