শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

২৪ ঘণ্টায় নতুন ডেঙ্গু রোগী নেই

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৭ মার্চ ২০২৩, ০৫:০৫ পিএম

শেয়ার করুন:

২৪ ঘণ্টায় নতুন ডেঙ্গু রোগী নেই

গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন কোনো ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়নি। বর্তমানে দেশে সর্বমোট ২১ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

শুক্রবার (১৭ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।


বিজ্ঞাপন


বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে ডেঙ্গুতে নতুন কেউ হাসপাতালে ভর্তি হননি। বর্তমানে সারা দেশে সর্বমোট ২১ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ১৪ জন এবং ঢাকার বাইরে সাতজন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ১৭ মার্চ পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে মোট ৭৯৬ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৩৮৯ জন এবং ঢাকার বাইরে রয়েছেন ৪০৭ জন।

একই সময়ে সারাদেশে সর্বমোট ছাড়প্রাপ্ত ডেঙ্গু রোগী ৭৬৬ জন। এর মধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগী ৩৬৯ জন এবং ঢাকার বাইরে ৩৯৭ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি এবং এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট নয়জনের মৃত্যু হয়েছে।


বিজ্ঞাপন


গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৬২ হাজার ৩৮২ জন। ডেঙ্গুতে মারা যান ২৮১ জন।

/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর