বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

নানা আয়োজনে বিএসএমএমইউতে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৭ মার্চ ২০২৩, ০৩:৪৮ পিএম

শেয়ার করুন:

নানা আয়োজনে বিএসএমএমইউতে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন

নানা আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস ২০২৩ উদযাপন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)। এর মধ্যে ছিল বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা, স্বেচ্ছায় রক্তদান, ফ্রি সার্জারি ও ইনভেস্টিগেশনসহ কর্মসূচি।

শুক্রবার (১৭ মার্চ) সকাল ৭টা ৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর ম্যুরালে ও প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে এসব কার্যক্রমের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।


বিজ্ঞাপন


এ সময় বিএসএমএইউ উপাচার্য বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার মাধ্যমে স্মার্ট ও উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। 

দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল- সকালে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পতাকা উত্তোলন, সকাল ৭টা ৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরালে ও প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ। সকাল ৭টা ৫০ মিনিটে ক্যাম্পাসের বটতলায় বঙ্গবন্ধুর ভাস্কর্যের প্রতি বিদেশি নাগরিকদের সম্মান প্রদর্শন নিয়ে বিশেষ আলোকচিত্র প্রর্দশনী এবং সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় হাসপাতালের বহির্বিভাগে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা, ফ্রি সার্জারি ও ফ্রি রুটিন ইনভেস্টিগেশন।

bsmmu2

এছাড়া সকাল সাড়ে ৮টায় ওপিডি-১ এর ৩য় তলায় ‘শিশুর স্বাস্থ্য সচেতনতা ও শিশুর পুষ্টি বিষয়ক ক্যাম্প’ উদ্বোধন, সকাল ৯টায় ইপনাতে শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সকাল ৯টা ৩০ মিনিটে ক্যাম্পাসে ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করা হয়।


বিজ্ঞাপন


একইসঙ্গে ল্যাবরেটরি সার্ভিস সেন্টারের উদ্যোগে বঙ্গবন্ধুর ১০৩তম জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়। বিএসএমএমইউ হাসপাতাল পরিচালক অফিসের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল এবং এ ব্লকের অডিটরিয়ামে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের বাইরের কর্মসূচির মধ্যে এদিন সকাল সাড়ে ১০টায় অধ্যাপক শারফুদ্দিনের নেতৃত্বে ধানমন্ডি ৩২ নম্বর রোডে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

BSMMU3

এসব কর্মসূচিতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, উপ-উপাচার্য অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান। বিভিন্ন অনুষদের ডিনদের মধ্যে উপস্থিত ছিলেন, অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, অধ্যাপক ডা. মাসুদা বেগম, অধ্যাপক ডা. দেবব্রত বণিক, অধ্যাপক ডা. রণজিত রঞ্জন রায়, অধ্যাপক ডা. দেবতোষ পাল। 

এছাড়াও প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ডা. স্বপন কুমার তপাদার, ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. আসাদুল ইসলাম, শিশু নিউরোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. গোপেন কুমার কুন্ডু, অনকোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. নাজির উদ্দিন মোল্লাহ, শিশু বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মানিক কুমার তালুকদার, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. রেজাউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এমএইচ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর