মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

বঙ্গবন্ধুর জন্মদিনে ফ্রি চিকিৎসাসহ নানা সেবা দেবে বিএসএমএমইউ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৬ মার্চ ২০২৩, ০৮:৫০ পিএম

শেয়ার করুন:

বঙ্গবন্ধুর জন্মদিনে ফ্রি চিকিৎসাসহ নানা সেবা দেবে বিএসএমএমইউ
ফাইল ছবি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস, ২০২৩ উদযাপন উপলক্ষে নানা কর্মসূচি ঘোষণা করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)। এরমধ্যে রয়েছে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসা সেবা ছাড়াও ফ্রি সার্জারি, ফ্রি রুটিন ইনভেস্টিগেশন ও রক্তদান কর্মসূচি।

বৃহস্পতিবার (১৬ মার্চ) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞাপন


এতে বলা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে আগামীকাল শুক্রবার (১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস, ২০২৩ উদযাপন উপলক্ষে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

>> আরও পড়ুন: সমাবর্তনে ত্রুটি: বিএসএমএমইউ’র জনসংযোগ কর্মকর্তা বরখাস্ত

কর্মসূচির তথ্য জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, দিনের কর্মসূচির মধ্যে সকাল ৭টা ৪৫মিনিটে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হবে। পরে সকাল ৭টা ৫০ মিনিটে ক্যাম্পাসের বটতলায় বঙ্গবন্ধুর জীবনী সংক্রান্ত আলোকচিত্র প্রদর্শনী, সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় হাসপাতালের বহির্বিভাগে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসা সেবা, ফ্রি সার্জারি ও ফ্রি রুটিন ইনভেস্টিগেশন; যেমন: সিবিসি, আরবিএস, এস ক্রিয়েটিনাইন, ইউরিন ফর আর/এম/ই কার্যক্রম চলবে।

>> আরও পড়ুন: ‘পরোক্ষ ধূমপান হৃদরোগের ঝুঁকি বাড়ায় ৮৫ শতাংশ’


বিজ্ঞাপন


এছাড়াও সকাল সাড়ে ৮টায় ওপিডি-১ এর তৃতীয় তলায় ‘শিশুর স্বাস্থ্য সচেতনতা ও শিশুর পুষ্টি বিষয়ক ক্যাম্প’ উদ্বোধন ছাড়াও সকাল ৯টায় ইপনা’তে শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং সকাল ৯টা ৩০ মিনিটে ক্যাম্পাসে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালিত হবে।

এদিকে, দিবসটিকে ঘিরে বিশ্ববিদ্যালয়ের বাইরের কর্মসূচির মধ্যে সকাল ১০টায় ধানমন্ডি ৩২ নম্বর রোডে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে যাত্রা শুরু হবে। এছাড়াও বাদ জুম্মা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল ছাড়াও সন্ধ্যা ৬টায় বিএসএমএমইউর এ ব্লকের অডিটোরিয়ামে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে এসব কর্মসূচি বাস্তবায়নে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দিয়েছেন বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

এমএইচ/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর