শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

এক ছাদের নিচে সব স্বাস্থ্যসেবা দেবে ব্র্যাক হেলথকেয়ার সেন্টার

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৬ মার্চ ২০২৩, ০৭:২২ পিএম

শেয়ার করুন:

এক ছাদের নিচে সব স্বাস্থ্যসেবা দেবে ব্র্যাক হেলথকেয়ার সেন্টার

স্বাস্থ্যসেবা নিতে গিয়ে মানুষের বাড়তি ব্যয়ের বোঝা লাঘব করে আন্তরিক পরিবেশে স্বাস্থ্যসেবা দেওয়ার প্রত্যয়ে পথ চলা শুরু করল ‘ব্র্যাক হেলথকেয়ার সেন্টার’। যেখানে একই ছাদের নিচে মিলবে ফ্যামিলি ফিজিশিয়ান ও অত্যাবশ্যক সেবা, বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ, হেলথ অ্যান্ড ওয়েলনেস, ডেন্টাল কেয়ার, ডায়াগনস্টিক সেন্টার এবং মডেল ফার্মেসি।

বৃহস্পতিবার (১৬ মার্চ) রাজধানীর মিরপুরের কাজীপাড়ায় ব্র্যাকের প্রথম হেলথকেয়ার সেন্টারটি উদ্বোধন করেন ব্র্যাক এন্টারপ্রাইজেসের ব্যবস্থাপনা পরিচালক তামারা হাসান আবেদ।


বিজ্ঞাপন


ব্র্যাক জানায়, এটি একটি আউটপেশেন্ট ক্লিনিক। এখানে মিলবে পরিবারের প্রয়োজনীয় সব স্বাস্থ্যসেবা। সেন্টারটিতে এক্স-রে ও আলট্রাসনোগ্রামসহ সর্বাধুনিক ইমেজিং টেকনোলোজির সুবিধা রয়েছে। সেই সঙ্গে দ্রুততম সময়ে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার নির্ভুল ফলাফলের জন্য থাকছে উন্নতমানের ল্যাবরেটরি।

এই সেন্টারে নিরাপদ ওষুধ পেতে সরকার নিবন্ধিত মডেল ফার্মেসি রয়েছে বলেও জানান তিনি। তামারা হাসান বলেন, ফার্মেসিতে প্রশিক্ষিত ফার্মাসিস্টরা দায়িত্বে থাকবেন। থাকবে নিয়মিত ডেন্টাল চেকআপ, টিথ ক্লিনিং, কসমেটিক ফিলিং, টুথ এক্সট্র্যাকশনসহ নানা সেবা। ফিজিওথেরাপি, মানসিক স্বাস্থ্যসেবা এবং খাদ্য ও পুষ্টি সংক্রান্ত পরামর্শও পাওয়া যাবে এখানে।

বৃহস্পতিবার উদ্বোধন হলেও শুক্রবার (১৭ মার্চ) থেকে হেলথকেয়ারে স্বাস্থ্যসেবা দেওয়া হবে। 
প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ১০টা পর্যন্ত ব্র্যাক হেলথকেয়ার সেন্টার স্বাস্থ্যসেবা দেওয়ার জন্য উন্মুক্ত থাকবে। সরাসরি সেন্টারে এসে সেবা নেওয়া যাবে অথবা ব্র্যাক হেলথকেয়ার সেন্টারের হটলাইন নম্বরে (+৮৮০৯৬৭৮১৯১৯১১) কল করে আগে থেকে অ্যাপয়েনমেন্ট করেও রোগী নিয়ে আসা যাবে সেন্টারে।

ব্র্যাকের পক্ষ থেকে জানানো হয়েছে, ধীরে ধীরে এই সেবা দেশব্যাপী বাড়ানো হবে।


বিজ্ঞাপন


উদ্বোধনী অনুষ্ঠানে তামারা হাসান আবেদ বলেন, ভবিষ্যতে নগরবাসীর স্বাস্থ্যসেবার চাহিদা পূরণে এরকম আরও ক্লিনিক গড়ে তোলা হবে। সেগুলো হয়ে উঠবে পরিবারের একজন সদস্যের মতোই আস্থাভাজন।

তিনি বলেন, ব্র্যাক হেলথকেয়ার এমন একটি সামাজিক উদ্যোগ, যার প্রধান উদ্দেশ্যই হচ্ছে রোগীর প্রাপ্য সেবাটুকু নিশ্চিত করা। আমাদের লক্ষ্য হলো দেশব্যাপী এমন কতগুলো আউটপেশেন্ট ক্লিনিক গড়ে তোলা, যা স্বাস্থ্যসেবার জন্য সাধারণ মানুষের কাছে পরিচিত ও নির্ভরযোগ্য নাম হয়ে উঠবে। এখানে স্বচ্ছতার সঙ্গে প্রতিযোগিতামূলক মূল্যে মিলবে সর্বোচ্চ মানের সেবা। স্বাস্থ্যসেবা নিতে গিয়ে মানুষকে যে বাড়তি ব্যয়ের বোঝা টানতে হয়, সেটা লাঘব করাও আমাদের অন্যতম একটি লক্ষ্য।

উদ্বোধনী অনুষ্ঠানে ব্র্যাকের হেলথ এন্টারপ্রাইজের প্রধান বিগ্রেডিয়ার জেনারেল (অব.) ডা. তৌফিকুল হাসান সিদ্দিকীসহ কর্তকর্তারা উপস্থিত ছিলেন।

বিইউ/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর