শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

স্বাস্থ্যের ৪ পদে রদবদল: কে কোন দায়িত্বে?

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩, ০৯:৩০ পিএম

শেয়ার করুন:

স্বাস্থ্যের ৪ পদে রদবদল: কে কোন দায়িত্বে?

স্বাস্থ্য এবং স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের গুরুত্বপূর্ণ চার পদে রদবদল করা হয়েছে। এতে মহাপরিচালক পদমর্যাদার চারজন কর্মকর্তার দায়িত্ব নতুন করে বণ্টন করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের জ্যেষ্ঠ সহকারী সচিব মো. আলমগীর কবির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞাপন


এতে বলা হয়, পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বিসিএস স্বাস্থ্য ক্যাডার বা স্বাস্থ্য সার্ভিসের নিম্নবর্ণিত কর্মকর্তাকে তাঁর নামের পাশে বর্ণিত পদ ও কর্মস্থলে বদলি বা পদায়ন করা হলো।

>> আরও পড়ুন: নিপসমের পরিচালক হলেন সেব্রিনা ফ্লোরা

বদলি হওয়া কর্মকর্তাদের মধ্যে করোনা মহামারিকালে ব্যাপক আলোচিত অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরাকে জাতীয় প্রতিষেধক ও সামাজিক চিকিৎসা প্রতিষ্ঠানের (নিপসম) পরিচালক পদে বদলি করা হয়েছে। পাশাপাশি সেব্রিনা ফ্লোরাকে বদলি করায় স্বাস্থ্য অধিদফতরের প্রশাসন শাখার অতিরিক্ত মহাপরিচালকের দায়িত্ব পালন করা অধ্যাপক ডা. আহমেদুল কবীরকে পরিকল্পনা ও উন্নয়ন শাখার অতিরিক্ত মহাপরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে।

এদিকে, জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক ডা. রাশেদা সুলতানাকে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) করা হয়েছে। অন্যদিকে, নিপসম পরিচালক অধ্যাপক ডা. বায়জীদ খুরশীদকে স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) করা হয়েছে।


বিজ্ঞাপন


এমএইচ/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর