শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

করোনায় আরও একজনের মৃত্যু, শনাক্ত ১০

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২৩, ০৫:১৪ পিএম

শেয়ার করুন:

করোনায় আরও একজনের মৃত্যু, শনাক্ত ১০

করোনার নতুন উপধরন 'বিএফ.৭' শঙ্কার মধ্যেই দেশে সংক্রমণ নিয়ন্ত্রণেই আছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১০ জনের শরীরে প্রাণঘাতী ভাইরাসটি শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার দশমিক ৪৬ শতাংশ। তবে এই সময়ে নতুন করে আরও একজনের মৃত্যু হয়েছে।

শনিবার (২৮ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।


বিজ্ঞাপন


অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের ৮৮৩টি করোনা পরীক্ষাগারে মোট দুই হাজার ১৫৩টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে আগের কিছুসহ পরীক্ষা করা হয় মোট দুই হাজার ১৫৫টি নমুনা। পরীক্ষায় আরও ১০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৩৭ হাজার ৫১৬ জনে। আর নতুন একজনসহ মৃত্যু হয়েছে ২৯ হাজার ৪৪২ জনের।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার দাঁড়িয়েছে শতকরা দশমিক ৪৬ ভাগ। এ নিয়ে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৩৭ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৮ ভাগ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৪ ভাগ।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২১৫ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ লাখ ৯ ২ হাজার ২২৪ জনে।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস সময়ের ব্যবধানে পৃথিবীজুড়ে মহামারিতে রূপ নেয়। বাংলাদেশে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এর ১০ দিনের মাথায় ওই বছরের ১৮ মার্চ দেশে করোনায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। গত বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।


বিজ্ঞাপন


এমএইচ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর