শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

২৩ জানুয়ারি পুরোদমে চালু হচ্ছে সুপার স্পেশালাইজড হাসপাতাল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২৩, ০৫:৩৩ পিএম

শেয়ার করুন:

২৩ জানুয়ারি পুরোদমে চালু হচ্ছে সুপার স্পেশালাইজড হাসপাতাল
ফাইল ছবি

আগামী ২৩ জানুয়ারি চালু হচ্ছে দেশের প্রথম সুপার স্পেশালাইজড হাসপাতাল। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অধীনে থাকা হাসপাতালটিতে ওইদিন থেকে রোগী ভর্তিসহ সকল সেবা চালু হবে।

মঙ্গলবার (১০ জানুয়ারি) সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত ‘বিএসআরএফ সংলাপ’ অনুষ্ঠানে এ কথা জানান স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।


বিজ্ঞাপন


এর আগে গত ১৪ সেপ্টেম্বর বিএসএমএমইউর নবনির্মিত সুপার স্পেশালাইজড হাসপাতাল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আনুষ্ঠানিকভাবে ওইদিন যাত্রা শুরু করলেও সেবা চালু হয়নি দেশের প্রথম সুপার স্পেশালাইজড হাসপাতালটিতে।

পরে গত ২৭ ডিসেম্বর ১৪টি বিভাগে কনসালটেশন সার্ভিস সেন্টারে কার্যক্রম শুরু করে হাসপাতালটি। অধ্যাপক, সহযোগী অধ্যাপক ও সহকারী অধ্যাপক পর্যায়ের বিশেষজ্ঞ চিকিৎসকরা ৩০০ থেকে ৬০০ টাকায় সেখানে রোগী দেখা শুরু করেন।

সেবা চালু হওয়া ১৪টি বিভাগ হলো: জেনারেল শিশু, অবস অ্যান্ড গাইনী, অফথালমোলজি, বক্ষব্যধি, নিউরোলজি, নেফ্রোলজি (কিডনি), ইউরোলজি, কার্ডিওলজি, কার্ডিয়াক সার্জারি (থোরাসিক সার্জারিসহ), সার্জিক্যাল অনকোলজি, অর্থপেডিক্স এন্ড ট্রমা, হেপাটোলজি (লিভার), গ্যাস্ট্রোএন্টারোলজি, হেপাটোবিলিয়ারি অ্যান্ড প্যানক্রিয়েটিক সার্জারি বিভাগ।

তখন এ বিষয়ে হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. আব্দুল্লাহ আল হারুন ঢাকা মেইলকে জানান, প্রাথমিক অবস্থায় ১৪টি বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকরা রোগী দেখবেন। সেবা প্রদানের জন্য অধ্যাপক প্রতি ৬০০ টাকা, সহযোগী অধ্যাপক ৪০০ টাকা এবং সহকারী অধ্যাপক দেখাতে ৩০০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে।


বিজ্ঞাপন


সাধারণ রোগীরা সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এবং বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই সেবা পাবেন। রেফার্ডকৃত রোগীরা নির্দিষ্ট পরিমাণ ফি দিয়ে টিকেট সংগ্রহ করে এই সেবা নিতে পারবেন বলে জানিয়েছিলেন হাসপাতাল পরিচালক।

এমএইচ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর