শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিএসএমএমইউ রেসিডেন্সি কোর্সের ভর্তি পরীক্ষা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯ ডিসেম্বর ২০২২, ০৪:০৪ পিএম

শেয়ার করুন:

বিএসএমএমইউ রেসিডেন্সি কোর্সের ভর্তি পরীক্ষা সম্পন্ন

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বিভিন্ন অনুষদের অধীনে মার্চ-২০২৩ শিক্ষাবর্ষে রেসিডেন্সি প্রোগ্রাম ফেইজ ‘এ ’ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৯ ডিসেম্বর) রাজধানী ঢাকার দুটি কেন্দ্র বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) ক্যাম্পাস ও বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএস) ক্যাম্পাসের ১৫৪ টি হলে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।


বিজ্ঞাপন


শুক্রবার সকাল ১০টা থেকে এই পরীক্ষা শুরু হয়ে বেলা ১১টা ৩০ মিনিটে শেষ হয়। এবারের রেসিডেন্সি এমডি ও এমএস ভর্তি পরীক্ষায় এক হাজার ৪০৭টি আসনের বিপরীতে মোট নয় হাজার ১৭৪ জন চিকিৎসক ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। আধুনিক প্রযুক্তির মাধ্যমে সম্পূর্ণ মেধার ভিত্তিতে আজই পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

bsmmu2

পরীক্ষা কেন্দ্র পরির্দশন শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ সন্তোষ প্রকাশ করেন এবং সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। এসময় তিনি বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের এবারের ভর্তি পরীক্ষা সুন্দর, সুশৃঙ্খল ও সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। এবারের ভর্তি পরীক্ষায় বিগত বছরের তুলনায় উপস্থিত ছিল সন্তোষজনক।’

এসময় বিএসএমএমইউ উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. মাসুদা বেগম, বেসিক সাইন্স ও প্যারা ক্লিনিক অনুষদের ডিন অধ্যাপক ডা. শিরিন তরপদার, নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবব্রত বণিক, টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবতোষ পাল, শিশু অনুষদের ডিন অধ্যাপক ডা. সুরাইয়া বেগম, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ডা. স্বপন কুমার তপাদার, পরীক্ষা নিয়ন্ত্রক মো. ইফতেখার আলম, অতিরিক্ত পরীক্ষা নিয়ন্ত্রক মো. আব্দুল হাকিম প্রমুখ উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন


এমএইচ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর