বিএসএমএমইউতে নিয়মিত অফিস না করলে বেতন বন্ধের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১ ডিসেম্বর ২০২২, ০৩:৩২ পিএম
বিএসএমএমইউতে নিয়মিত অফিস না করলে বেতন বন্ধের নির্দেশ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) কর্মরত চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী ও প্রাশসনিক সকল কর্মকর্তাকে সঠিকভাবে দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচর্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। অন্যথায় কর্মরতদের বেতন বন্ধ করে দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

বৃস্পতিবার (১ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে ডিন ও বিভাগীয় চেয়ারম্যানদের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, চিকিৎসা সেবাসহ বিভিন্ন বিষয়ে আয়োজিত মতবিনিময় সভায় এসব কথা জানান তিনি।

বিএসএমএমইউ উপাচার্য বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সবাইকে নিজ নিজ দায়িত্ব কর্তব্য সঠিকভাবে পালন করতে হবে। দায়িত্ব পালনে অবহেলা করলে কাউকে ছাড় দেওয়া হবে না। যদি কেউ নিয়মিত অফিস করছে না, এমন প্রমাণ পাওয়া যায় তাহলে তার বেতন বন্ধ করে দেওয়া হবে। তাই সবাইকে যথাসময়ে যথাযথভাবে দায়িত্ব কর্তব্য পালনের নির্দেশ দিচ্ছি।’

বৈঠকে শারফুদ্দিন আহমেদ দেশের প্রথম সুপার স্পেশালাইজড হাসপাতালের শুভ উদ্বোধন করায় এবং হাসপাতালটি চালু করতে প্রয়োজনীয় নির্দেশনা ও সহযোগিতা দেওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান এবং তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। একইসঙ্গে কুড়িগ্রামে জন্ম নেওয়া মেরুদণ্ড জোড়া লাগানো আট মাস ১৩ দিন বয়সী নুহা ও নাবাকে অস্ত্রোপচারের মাধ্যমে আলাদা করার চিকিৎসার ব্যয়ভার বহন করার দায়িত্ব নেওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। 

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, ডিন অধ্যাপক ডা. দেবব্রত বণিক, ডিন অধ্যাপক ডা. মাসুদা বেগম, ডিন অধ্যাপক ডা. শিরিন তরফদার, ডিন অধ্যাপক ডা. শাহীন আকতার, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার ডা. স্বপন কুমার তপাদার, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. আবু নাসার রিজভী, হল প্রভোস্ট অধ্যাপক ডা. এস এম মোস্তফা জামান ও কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. এ কে এম ফজলুর রহমান প্রমুখ।    

এমএইচ/এইউ